পাঞ্জাবকে নিয়ে বিদায় হলো চেন্নাই

স্পোর্টস ডেস্কঃ আইপিএলের চলমান আসরে আগেই প্লে অফ থেকে ছিটকে গিয়েছিল চেন্নাই সুপার কিংস। আজ তারা হারালো কিংস ইলেভেন পাঞ্জাবকে। রোববারের এই হারের ফলে প্লে অফে খেলার আশা শেষ হয়ে যায় পাঞ্জাবের।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান করে পাঞ্জাব। জবাবে ১৮.৫ ওভারেই জয় তুলে নেয় চেন্নাই। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে শুরু থেকে ভালো খেলতে থাকে কিংস ইলেভেন পাঞ্জাবের দুই উদ্বোধনী ব্যাটসম্যান অধিনায়ক লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল। উদ্বোধনী জুটিতে ৪৮ রান আসার পর পাঞ্জাব শিবিরে প্রথম আঘাত করেন চেন্নাইয়ের লুঙ্গি এনগিডি। ব্যক্তিগত ২৬ রান করে এনগিডির বলে বোল্ড হন আগারওয়াল।

এরপর মিডল অর্ডারে শুধু আলো ছড়িয়েছেন দীপক হুদা। তার ৩০ বলে খেলা ৬২ রানের ইনিংসেই লড়াইয়ের পুঁজি নিশ্চিত করে পাঞ্জাব। চেন্নাইয়ের হয়ে একাই তিনটি উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিদি। আর একটি করে উইকেট গেছে শার্দুল ঠাকুর, ইমরান তাহির এবং রবীন্দ্র জাদেজার ঝুলিতে।

১৫৪ রানের টার্গেটে চেন্নাই সুপার কিংস ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস ও ঋতুরাজ গায়কোয়াড় দারুণ সূচনা করেন। উদ্বোধনী জুটিতে তারা ৮২ রান যোগ করেন। ৩৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৪৮ রান করে জর্ডানের বলে বিদায় নেন ডু প্লেসিস। ডু প্লেসিস হাফ সেঞ্চুরি মিস করলেও রুতুরাজ ঠিকই টানা ৩য় হাফ সেঞ্চুরি তুলে নেন। তাকে যোগ্য সাহচর্য দেন আম্বাতি রায়ডু।

এই দুইজন ২য় উইকেটে অবিচ্ছিন্ন থেকে ৭২ রানের জুটি গড়ে ৭ বল হাতে রেখে চেন্নাই সুপার কিংসকে ৯ উইকেটের জয় এনে দেয়। রুতুরাজ গায়কোয়াড় ৪৯ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন, রায়ডু অপরাজিত থাকেন ৩০ রানে। পাঞ্জাবের পক্ষে একমাত্র উইকেটটি নেন জর্ডান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০