পাত্তায়ই পেল না জিম্বাবুয়ে, বড় জয়ে সিরিজ নিশ্চিত করলো অস্ট্রেলিয়া

0
39

স্পোর্টস ডেস্কঃ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক অস্ট্রেলিয়ার সাথে ব্যাটে-বলে খানিক লড়াই করেছিল জিম্বাবুয়ে। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে একেবারে পাত্তায়ই পায়নি সফরকারীরা। অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে। আর টানা দুই জয়ে ২-০’তে সিরিজ নিশ্চিত করে ফেলেছে অজিরা।

টাউন্সভিলেতে টস হেরে ব্যাটিং করতে নেমে ২৭.৫ ওভারেই মাত্র ৯৬ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। শন উইলিয়ামস ছাড়া বেশি সময় আর কেউ টিকতে পারেননি উইকেটে। দলের পক্ষে ৪৫ বলে ৩ বাউন্ডারিতে ২৯ রান করেন টপ অর্ডারে নামা এই ব্যাটার।

সিকান্দার রাজার ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান আসে। ৩৬ বলের ইনিংসে ১টি করে ছক্কা ও চার হাঁকিয়েছেন এই তারকা ব্যাটার। এর বাইরে তিন জন কেবল দুই অঙ্কের রানের কোটা স্পর্শ করতে পেরেছেন। তারা সবাই ১০ রানে ইনিংস শেষ করেছেন।

অস্ট্রেলিয়ার হয়ে এই ম্যাচে মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা ৩টি করে উইকেট শিকার করেছেন। ক্যামেরন গ্রিন ২টি, জশ হ্যাজলেউড এবং অ্যাস্টন অ্যাগার ১টি করে উইকেট লাভ করেছেন।

মাত্র ৯৭ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ১৪.৪ ওভারেই ২ উইকেট হারিয়েই সেটি টপকে যায় অস্ট্রেলিয়া। যদিও ১৬ রানের মধ্যেই টপ অর্ডারের দুই গুরুত্বপূর্ণ ব্যাটার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চকে হারায় দলটি। তবে তৃতীয় উইকেটে স্টিভ স্মিথ ও অ্যালেক্স ক্যারির ৮৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভর করে ২১২ বল বাকি থাকতেই ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া। স্মিথ ৪১ বলে ৮ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪৭ রান করে অপরাজিত থাকেন। ক্যারি ৩৩ বলে ২ বাউন্ডারিতে ২৬ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের হয়ে একাই ২টি উইকেট শিকার করেন রিচার্ড নারাভা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here