পাপন ‘অযোগ্য’ বিসিবি ‘নির্লজ্জ’- সাবেক সভাপতি সাবের

    স্পোর্টস ডেস্ক:: টি-২০ বিশ্বকাপে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করা বাংলাদেশ দলের ক্রিকেটাররা দেশে ফিরতে শুরু করেছেন। ইতিমধ্যে দলের বেশির ভাগ ক্রিকেটার ঢাকায় ফিরেছেন। ছুটিতে কাটাতে সিনিয়র ক্রিকেটাররা দুবাইয়ে আছেন।

    বিশ্বকাপের পুরোটা সময় বাংলাদেশ দল ব্যর্থতার পরিচয় দিয়েছে। সহযোগ‍ী সদস্য দেশগুলোর কাছে পর্যন্ত হেরেছে। কোনোমতে সুপার টুয়েলভে খেলতে পারলেও জয় পেয়েছে মাত্র একটি ম্যাচে। এমন হতশ্রী পারফর্মের পর সমালোচনা হচ্ছে চারি দিকে। এবার এই সমা‍লোচনায় যোগ দিয়েছেন বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী।

    সাবের হোসেন ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত বিসিবির সভাপতির দায়িত্ব পালন করেন। তার প্রচেষ্টায়ই ২০০০ সালে বাংলাদেশ আইসিসি থেকে টেস্ট মর্যাদা লাভ করে, পূর্ণ সদস্যপদ পায়। বাংলাদেশের ক্রিকেটে অসাধারণ অবদানের জন্য ২০০২ সালে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের আজীবন সদস্যপদ লাভ করেন সাবের।

    সাবেক এই সভাপতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনা করেছেন দলের এমন পারফর্মে। বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হোসেন পাপনকে ‘অযোগ্য’ মন্তব্য করে তিনি টুইটারে লিখেন- ‘জনাব পাপনের অধীনে বাংলাদেশ ৪টা বিশ্বকাপ খেলে ফেললো। দিনকে দিন অবস্থা খারাপ থেকে আরো খারাপ হয়েছে। সবচেয়ে বেশি সময় ধরে থাকা বিসিবির সভাপতি সবচেয়ে অযোগ্যও বটে।’

    বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ‘নির্লজ্জ” ক্রিকেট বোর্ড মন্তব্য করে সাবের হোসেন লিখেন- ‘দোষটা সবসময় অন্য কারো হয়। কিন্তুু তিনিই আমাদের ক্রিকেটটাকে মাটিতে নামিয়েছেন। লজ্জা লাগে যে আমাদের এমন একটা নির্লজ্জ ক্রিকেট বোর্ড রয়েছে।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০