পারলো না ম্যানচেস্টার সিটি, জয় পেলো আর্সেনাল

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের আসরে জয় পেয়েছে আর্সেনাল। আর্সেনালের জয় পাওয়ার দিনে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। জয় পায়নি দলটি, ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ম্যানচেস্টারকে।

আর্সেনাল ৩-২ গোলে হারায় সোয়ানসি সিটিকে আর এভারটনের বিপক্ষে হোঁচট খেয়ে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।

গানারদের হয়ে জোড়া গোল করেন থিও ওয়ালকট। বাকি গোলটি করেন মেসুত ওজিল। অপরদিকে, সোয়ানসির হয়ে গোল দুটি করেন সিগারসন এবং বোরজা।

খেলার ২৬ মিনিটের মাথায় গানারদের এগিয়ে দিতে গোল করেন ওয়ালকট। আর্সেনালের হয়ে দ্বিতীয় গোলটিও তিনি করেন। খেলার ৩৩ মিনিটের মাথায় জোড়া গোল পূর্ণ করেন ওয়ালকট।

৩৮ মিনিটে ব্যবধান কমাতে অতিথিদের হয়ে গোল করেন সোয়ানসির তারকা সিগারসন। ২-১ এ খেলার ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতির পর গোল আসে আরও দুটি।

৫৭ মিনিটের মাথায় আর্সেনালের হয়ে তৃতীয় গোলটি করেন জার্মানির তারকা ‍ওজিল। আর সোয়ানসির হয়ে দ্বিতীয় গোলটি খেলার ৬৬ মিনিটের মাথায় করেন বোরজা। বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-২ এ জয় তুলে নেয় গানাররা। এ ম্যাচে জয়ের ফলে আর্সেনালের পয়েন্ট বেড়ে দাঁড়ালো ৮ ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ ১৯ (গোল ব্যবধানে পিছিয়ে)।

এদিকে, এভারটনের বিপক্ষে দিনের অপর ম্যাচে ১-১ এ ড্র করে পয়েন্ট খোয়ালেও সর্বোচ্চ ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে ম্যানিসিটি।

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি সিটিজেনরা। দ্বিতীয়ার্ধে উল্টো গোল হজম করে পিছিয়ে পড়ে ম্যানসিটি। ৬৪ মিনিটের মাথায় আতিথ্য নেওয়া এভারটনের হয়ে গোল করেন রোমেলা লুকাকু। ৭২ মিনিটে নোলিতোর গোলে সমতায় ফেরে ম্যানসিটি। ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/বা/০০