পার্থে হবে না অ্যাশেজের শেষ টেস্ট

স্পোর্টস ডেস্কঃ নিয়মের বেড়াজালে পড়ে সরিয়ে নিতে হচ্ছে অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচের ভেন্যু। করোনার কোয়ারেন্টাইন নিয়মের কড়াকড়িতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এই বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আগামী ১৪ জানুয়ারি অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা ছিল পার্থে। তবে সেখানে আর ম্যাচটি আয়োজন করার কোনো সম্ভাবনা নেই। করোনার কারণে সৃষ্ট সীমান্ত জটিলতায় কোয়ারেন্টাইন নিয়মে এসেছে পরিবর্তন। মূলত পার্থ স্টেডিয়ামটি অবস্থান করছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায়।

এই অঞ্চলে করোনার কঠিন সব নিয়ম মানার কারণে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। বর্তমানে নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে করোনার ভ্যারিয়েন্ট ওমিক্রন। যার জন্য নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া ও সাউথ অস্ট্রেলিয়া থেকে যারাই সেই অঞ্চলে প্রবেশ করবেন তাদের জন্য ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করা হয়েছে।

আর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড দুই দলই নিজেদের চতুর্থ টেস্ট খেলবে সিডনিতে। যেটি কিনা নিউ সাউথ ওয়েলস অঞ্চলের ভেতরে। আর সেখানেই মূল সমস্যা। যার জন্য বাধ্য হয়ে সিএ সরিয়ে নিচ্ছে টেস্টটি। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া অঞ্চলের সরকার, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট ও ক্রিকেট অস্ট্রেলিয়া, এই তিন পক্ষ যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছে এই ব্যাপারে।

এই প্রসঙ্গে দেওয়া বিবৃতিতে সিএ’র প্রধান নির্বাহি নিক হকলি বলেন, ‘আমরা অনেক হতাশ যে পার্থ স্টেডিয়ামে অ্যাশেজের টেস্ট ম্যাচ আয়োজন করতে পারছি না। বর্তমান সীমান্ত ও স্বাস্থ্য আইন মেনে সম্ভাব্য, সকল কিছুই আমরা করেছি। কিন্তু দুঃখজনকভাবে সেটি আর সম্ভব হয়নি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা