পাসপোর্ট হারিয়ে নেতৃত্বও হারালেন শানাকা

স্পোর্টস ডেস্ক:: শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০ সিরিজের জন্য দাসুন শানাকাকে অধিনায়ক নির্বাচিত করে ছিলো। কিন্তুু ভিসা ‘জঠীলতায়’ শানাকা এখনো উইন্ডিজ যেতে পারেননি। এসএলসিকে তাই বাধ্য হয়ে অধিনায়ক পরিবর্তন করতে হয়েছে।

দাসুন শানাকার পরিবর্তে ক্যারিবিয়ানদের বিপক্ষে লঙ্কা দলকে নেতৃত্ব দেবেন অ্যাঞ্জেলা ম্যাথিউজ। এসএলসি ভারপ্রাপ্ত টি-২০ অধিনায়ক হিসেবে ম্যাথিউজকে নির্বাচিত করেছে। ভিসা সমস্যা কেটে গেলে পরবর্তীতে দলের সঙ্গে যোগ দেবেন শানাকা।

মূলত যুক্তরাষ্ট্রের ট্রানজিট ভিসা না থাকায় দাসুন শানাকা ক্যারিবিয়ানদের বিমানে উঠতে পারছেন না। তার পাসপোর্টে পাঁচ বছর মেয়াদী যুক্তরাষ্ট্রের ট্রানজিট ভিসা ছিলো। কিন্তুু কিছু দিন আগে পাসপোর্ট হারিয়ে ফেলেন তিনি। এরপর নতুন পাসপোর্ট নিলেও আর ট্রানজিট ভিসা নেননি। নতুন করে ভিসার আবেদন করে, ভিসা পেতে সময় লাগছে এই বোলিং অলরাউন্ডারের।

ক্যারিবিয়ান সফরে লঙ্কানরা তিন ম্যাচের টি-২০ সিরিজ ছাড়াও টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলবে। আগামী ৪, ৬ ও ৮ মার্চ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টি-২০ ম্যাচ খেলসে ম্যাথিউজের দল। ওয়ানডে দলের অধিনায়কত্ব করবেন দিমুথ করুনারাত্নে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলঙ্কা স্কোয়াড
অ্যাঞ্জেলো ম্যাথিউজ (টি-২০ অধিনায়ক), দিমুথ করুনারাত্নে (ওয়ানডে অধিনায়ক), দাসুন শানাকা, দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ওশাদা ফার্নান্দো, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস, ভানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, নুয়ান প্রদীপ, আসিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, আকিলা ধনঞ্জয়া, লাকশান সান্দাকান, দিলশান মাদুশঙ্কা এবং সুরাঙ্গা লাকমল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০