পিএসএলের ড্রাফটসে মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন-নাসুমসহ ২০ বাংলাদেশি

স্পোর্টস ডেস্কঃ আর মাত্র এক দিন পরই আগামীকাল ১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লেয়ার্স ড্রাফট। যেখানে এক ঝাঁক বাংলাদেশি তারকা ক্রিকেটার নাম দিয়েছেন। মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফুদ্দিন, নাসুম আহমেদসহ ২০ বাংলাদেশি ক্রিকেটার রয়েছেন প্লেয়ার্স ড্রাফটের তালিকায়।

পিএসএল কর্তৃপক্ষ আগেই মোস্তাফিজুর রহমানের নাম জানিয়েছিল। বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে আছেন এই ক্রিকেটার। এবার জানা গেল বাকি ক্যাটাগরিতে থাকা টাইগার ক্রিকেটারদের নাম।

দ্বিতীয় সর্বোচ্চ ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। গোল্ড ক্যাটাগরিতে সর্বোচ্চ ১১ জন ক্রিকেটার রয়েছেন বাংলাদেশ থেকে। তারা হলেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, নাসির হোসেন, অলক কাপালি, জুবায়ের হোসেন লিখন, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, আবুল হাসান, আল আমিন হোসেন ও তাসকিন আহমেদ।

সিলভার ক্যাটাগরিতে আছেন ৭ বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন এনামুল হক বিজয়, মেহেদী হাসান, নাসুম আহমেদ, মেহেদী হাসান রানা, আবু সায়েম চৌধুরি, মনির হোসেন ও রাফসান আল মাহমুদ। এই ২০ ক্রিকেটারের মধ্য থেকে ৬ জনকে বড় নাম হিসেবে অভিহিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা হলেন, মোস্তাফিজুর, মাহমুদউল্লাহ, মিরাজ, এনামুল, মেহেদী ও তাসকিন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা