পিএসএলের ড্রাফটে প্লাটিনাম ক্যাটাগরিতে গেইল-রশিদদের সাথে মুস্তাফিজ

স্পোর্টস ডেস্কঃ আগামী ১০ জানুয়ারি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। ড্রাফটের জন্য প্লাটিনাম ক্যাটাগরির তালিকা প্রকাশ করেছে পিএসএল কর্তৃপক্ষ। সেখানে একমাত্র বাংলাদেশী ক্রিকেটার হিসেবে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটের জন্য প্লাটিনাম ক্যাটাগরির খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে আছেন ২৫ জন ক্রিকেটার। তালিকার মধ্যে একমাত্র বাংলাদেশী হিসেবে কাটার মাস্টার মুস্তাফিজ রয়েছেন। ড্রাফট থেকে দলে ভেড়াতে পারে যে কেউই।

তবে যদি কোনো দলে সুযোগও পান, এরপরও খেলা হবে কিনা সেই নিয়ে সন্দেহ রয়েছে। কারণ, পিএসএল যে সময় অনুষ্ঠিত হবে, বাংলাদেশ দল তখন নিউজিল্যান্ড সফরে থাকবে। তাই বাঁহাতি এই টাইগার ক্রিকেটার আদৌও খেলতে পারবেন কিনা সেই নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

প্লাটিনাম ক্যাটাগরিতে সর্বোচ্চ ৭ জন ক্রিকেটার রয়েছেন দক্ষিণ আফ্রিকা থেকে। এছাড়া ইংল্যান্ড ও উইন্ডিজ থেকে ৫ জন করে ক্রিকেটার রয়েছেন। আফগানিস্তান থেকে আছেন ৩ জন করে ক্রিকেটার। ২ জন রয়েছেন শ্রীলঙ্কা থেকে। এছাড়া অস্ট্রেলিয়া, নেপাল ও বাংলাদেশ থেকে ১ জন করে ক্রিকেটার আছেন।

২০২১ পিএসএল ড্রাফটে প্লাটিনাম ক্যাটাগরির খেলোয়াড় তালিকা
লেন্ডন সিমন্স, কার্লোস ব্রাথওয়েট, ক্রিস গেইল, এভিন লুইস, ডোয়াইন ব্রাভো, ক্রিস জর্ডান, অ্যালেক্স হেলস, মঈন আলি, দাওয়িদ মালান, টম ব্যান্টন, কলিন ইনগ্রাম, ইমরান তাহির, রাইলি রুশো, ডেভিড মিলার, রাসি ভ্যান ডার ডুসেন, ডেল স্টেইন, মরনে মরকেল, ক্রিস লিন, থিসারা পেরারা, ইসুরু উদানা, রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিব উর-রহমান, মুস্তাফিজুর রহমান ও সন্দ্বীপ লামিচানে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা