Home ক্রিকেট ক্লাব ক্রিকেট পিএসএলে টানা চতুর্থ জয় মুলতানের

পিএসএলে টানা চতুর্থ জয় মুলতানের

0
56

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) টানা চতুর্থ জয়ের দেখা পেলো মুলতান সুলতান্স। বুধবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরির সুবাদে ১৯৬ রানের বড় পুঁজি পায় মুলতান। রান তাড়ায় ১৯৩ রানে থামে করাচি কিংসের ইনিংস। ৩ রানের জয় পায় রিজওয়ানের দল।

এই ম্যাচ দিয়ে পিএসএল ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির দেখা পান রিজওয়ান। করাচির বিপক্ষে ১১০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। টি-টোয়েন্টিতে যা তার ক্যারিয়ার সেরা। ৬৪ বলের অপরাজিত ইনিংসে চারটি ছক্কার সঙ্গে ১০টি চার মারেন ডানহাতি এই ব্যাটসম্যান। দারুণ সেঞ্চুরিতে ম্যাচ সেরার পুরষ্কার পেয়েছেন ডানহাতি এই ব্যাটার।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি রিজওয়ানের দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লাহোরে ৬৪ বলে ৭ ছক্কা ও ৬ চারে ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। টস হেরে আগে ব্যাট করতে নেমে ৫ চারে ৪২ বলে রিজওয়ান স্পর্শ করেন ফিফটি। এরপরে ৬০ বলে সেঞ্চুরিতে পা রাখেন তিনি।

এছাড়া শান মাসুদের ৫১ রানের ইনিংসের সুবাদে ২ উইকেটে ১৯৬ রানের বড় পুঁজি গড়ে মুলতান। ৩৩ বলে ৫১ রান করেন মাসুদ। রাইলি রুশোর ব্যাট থেকে ২১ বলে ২৯ রান। করাচির সব বোলারই বল হাতে ছিলেন খরুচে।বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় করাচি। ম্যাথু ওয়েড ও জেমস ভিন্স ৭২ রানের জুটি গড়েন।

১৪ বলে ২০ রান করা ওয়েড ফিরলে ভাঙে এই জুটি। তিনে নামা হায়দার আলী ছিলেন বেশ মন্থর। ১৭ বল খেলে মাত্র ১২ রান করেন তিনি। এছাড়া অভিজ্ঞ শোয়েব মালিকও হাত খোলে ব্যাট চালাতে পারেন নি। ১৯ বল খেললেও ১৩ রানের বেশি করতে পারেন নি করাচির এই ব্যাটিং স্তম্ভ।

করাচি ম্যাচে ছিল ভিন্সের ফিফটিতে। মিডল অর্ডারে নামা অধিনায়ক ইমাদ ওয়াসিম খেলেন ২৬ বলে ৪৬ রানের ইনিংস। তাঁর ইনিংসে ছিল ৫ ছক্কা। ভিন্স করেন ৩৪ বলে ৭৫ রান। ৬ ছক্কা ও ৭ চারে তাঁর ইনিংসটি সাজানো ছিল। শেষ দিকে বেন কাটিং করেন ১০ বলে ১২ রান। মুলতানের হয়ে ৪ ওভারে ৫৫ রান খরচায় ২ উইকেট নেন আব্বাস আফ্রিদি।

টানা চার জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে রিজওয়ানের মুলতান। ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট তাদের। দুইয়ে থাকা লাহোর কালান্দার্স ম্যাচ খেলেছে ৩টি। জয় পেয়েছে ২ ম্যাচে। তাদের সমান ম্যাচ খেলে সমান পয়েন্টে রান রেটে পিছিয়ে পেশোয়ার জালমি। ৪ পয়েন্ট করে লাহোর-পেশোয়ারের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here