পিএসএলে থাকছে ৩০টি হাই-ডেফিনেশন ক্যামেরাসহ উন্নত প্রযুক্তি

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্রতি আসরেই উন্নত প্রযুক্তিতে আয়োজন চলার ব্যবস্থা করা হচ্ছে। এবারও সেটার ব্যতিক্রম হচ্ছে না। আসন্ন পিএসএলকে ঘিরে উন্নত সব প্রযুক্তিই রাখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এবার পুরো আসর আয়োজনের সম্প্রচারের জন্য ৩০টি হাই-ডেফিনেশন ক্যামেরা ব্যবহার করা হবে। একইসাথে থাকবে বাগি ক্যাম ও ড্রোন ক্যামেরা। থাকছে স্পাইডার ক্যামও। আর এই স্পাইডার ক্যামের মধ্যে দিয়ে ধারাভাষ্যকার ও ক্রিকেটারদের মধ্যে কথোপকথন দেখা যাবে। এরকমটা পিএসএলে আগেও দেখা গিয়েছিল। এছাড়া গ্রাফিক্সেও উন্নত প্রযুক্তির ছোঁয়া দেখা যাবে।

এর আগে তারকাবহুল ধারাভাষ্য প্যানেল দেওয়া হয়েছিল। যেখানে দেশি ও বিদেশিদের নিয়ে সমন্বয় করে বিশ্বমানের ধারাভাষ্য দেখা যাবে। ধারাভাষ্য প্যানেলে থাকছেন নিক নাইট, ডেভিড গাওয়ার, মাইক হাইসম্যান, পমি এমবাঙ্গওয়া, ড্যানি মরিসন, বাজিদ খান, ওয়াকার ইউনুস, উরুজ মুমতাজ, সানা মীর, মারিনা ইকবাল এবং তারিখ সাঈদ।

সব ঠিক থাকলে আগামী ২৭ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে পিএসএলের সপ্তম আসর। পাঁচ দলের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ২৭ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে।

লাহোর এবং করাচি দুটি ভেন্যুতে হবে এবারের পিএসএলের আসর। করোনা ভাইরাসের প্রকোপের কারণে ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে এবার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা