পিএসএল ছেড়ে মোডামেডানের হয়ে ডিপিএল খেলবেন সাকিব!

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ সবকিছু ঠিক থাকলে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ শেষে আগামী ৩১ মে থেকে শুরু হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। গেল বছর এক রাউন্ডের ম্যাচ আয়োজন হতেই করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে পড়ে আসর। গত আসরে যেভাবে দল গঠন করা হয়েছিল, একই দল দিয়েই এবারের আসরে খেলতে হবে।

যার ফলে হচ্ছে না কোনো ধরনের দলবদল। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বদলানো হয়েছে ফরম্যাট। এবারের আসরে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। দলবদল না থাকায় দেখা দিয়েছে ভিন্ন একটি সমস্যা। গত বছর নিষেধাজ্ঞার কারণে ডিপিএলে খেলতে পারেননি সাকিব আল হাসান।

তবে এবারের আসরে খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছেন তিনি। ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানের হয়ে খেলতে চান তিনি। এজন্য মোহামেডান কর্তৃপক্ষ আলোচনায় বসেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কর্তাদের সাথে। এরপর সিসিডিএম জানিয়েছে এই বিষয়ে সাকিব আল হাসানের সাথে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

যদি ডিপিএলেই খেলার ইচ্ছা প্রকাশ করে থাকেন সাকিব তাহলে কি হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল)। কেননা করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া ষষ্ঠ আসরের বাকি অংশ শুরু হতে যাচ্ছে আগামী ২ জুন থেকে। সুতরাং ডিপিএলে খেললে পিএসএল মিস করবেন বাংলাদেশের বাঁহাতি এই বিশ্বসেরা অলরাউন্ডার।

স্থগিত হওয়া আসর পুনরায় শুরু হওয়ার আগে বিদেশি বদলি প্লেয়ার্স ড্রাফট ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে পিএসএলের। সেখানে সাকিবকে দলে ভিড়িয়েছে লাহোর কালান্দার্স ফ্র্যাঞ্চাইজি। শুধুমাত্র সাকিব নয় পিএসএলের বদলি প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস। তারা কি করবেন, সেটি নিয়েও এখন শুরু হয়েছে জল্পনা। যদি পিএসএলে অংশ নেন, তাহলে নিশ্চিতভাবেই মিস করবেন ডিপিএল।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা