পিএসজির সঙ্গে ব্রাজিলও পাচ্ছে না নেইমারকে

স্পোর্টস ডেস্কঃ আরও একবার ইনজুরির কবলে নেইমার জুনিয়র। ব্রাজিলিয়ান সুপারস্টারকে নিশ্চিতভাবেই আগামী তিন ম্যাচে পাচ্ছে না পিএসজি। পরবর্তীতে সেটি বাড়তেও পারে। তবে শুধুমাত্র পিএসজিই নয়, ব্রাজিলও নেইমারকে পাচ্ছে না। এমন দুঃসংবাদটি দিয়েছেন খোদ পিএসজি কোচ টমাস টুখেল।

চ্যাম্পিয়ন্স লিগে তুরস্কের দল ইস্তানবুল বাসাকসেহিরের মাঠে খেলতে গিয়েছিল পিএসজি। ২-০ গোলে জেতা ম্যাচটির প্রথমার্ধে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। পরবর্তীতে জানা যায় ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড বাম অ্যাডাক্টরের মাংসপেশি হালকা ছিঁড়ে গেছে। আনুষ্ঠানিকভাবে ঠিক কবে মাঠে ফিরতে পারবেন এই ব্যাপারে না জানা গেলেও, গুঞ্জন চার সপ্তাহের আগে সুস্থ হচ্ছেন না তিনি।

এর মাঝেই পিএসজি কোচ টুখেল জানালেন অন্ততপক্ষে আন্তর্জাতিক বিরতি শেষ হওয়ার আগে ফিরতে পারছেন না নেইমার। টুখেল বলেন, ‘আমরা ভীষণ দুঃখিত। তার অ্যাডাক্টরে ছোট চোট রয়েছে। আমি মনে করি না তাঁর পক্ষে ব্রাজিলের হয়ে খেলা সম্ভব। যদি সে খেলে এর অর্থ সে চোট পায়নি। তবে এটি ভুল বার্তা দেওয়া হবে। আমি যতদূর জানি সে আন্তর্জাতিক বিরতির পর ফিরবে।’

এমন খবরে নিশ্চতভাবেই ব্রাজিল শিবিরের জন্য বড় দুঃসংবাদ। এমনিতেই প্রায় এক মাসের জন্য ইনজুরিতে ছিটকে গেছেন ফিলিপে কৌতিনহো। এবার জানা গেল নেইমারকে পাচ্ছে না হলুদ জার্সিধারীরা। দলের দুই সেরা তারকাকে না পাওয়া আগামী ১৪ এবং ১৮ নভেম্বর যথাক্রমে ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আগে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের বেশ বড় ধাক্কাই এটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা