পিছিয়েছে ডিপিএলের দলবদল

0
127

স্পোর্টস ডেস্কঃ ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরুর দিনক্ষণ চূড়ান্ত হয়ে গেছে। সব ঠিক থাকলে আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে ২০২৩ সালের আসর। এবারের ডিপিএলেও থাকছে ১২টি দল। প্রতিবারের মতো এবারও হবে দলবদল।

সেই দলবদলের জন্য ১ ও ৩ মার্চ ঠিক করেছিল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। তবে সেই তারিখে এবার পরিবর্তন এনেছে সিসিডিএম। পিছিয়ে নেওয়া হয়েছে দলবদলের তারিখ। নতুন তারিখ অনুযায়ী আগামী ২ ও ৪ মার্চ অনুষ্ঠিত হবে ডিপিএলের দলবদল।

মূলত ইংল্যান্ড সিরিজের জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা। ঘরের মাঠে বাংলাদেশ ১ও ৩ মার্চ মিরপুরের হোম অব ক্রিকেটে ওয়ানডে ম্যাচ খেলবে। সেই ম্যাচ ডে’তে চাইলেও, ক্রিকেটার কিংবা ক্লাব কর্তারা হাজির হতে পারবেন না স্টেডিয়ামে। যার কারণেই মাঝে বন্ধের দিনেই অনুষ্ঠিত হবে ডিপিএলের দলবদল।

এবারের ডিপিএলকে আকর্ষণীয় করতে চায় আয়োজকরা। আর তাই ৫০ ওভারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের জন্য তো প্রাইজমানি থাকছেই, এছাড়াও ব্যক্তিগত পুরষ্কারও থাকছে। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেটশিকারি, টুর্নামেন্ট সেরা খেলোয়াড় পাবেন মোটা অঙ্কের আর্থিক পুরষ্কার। টাকার পরিমাণটা দাঁড়াতে পারে প্রতি ক্যাটাগরির জন্য ২ লাখ টাকা করে। এর বাইরে এবার প্রত্যেক ম্যাচ সেরা ক্রিকেটারকেও ক্রেস্টের পাশাপাশি প্রাইজমানি দেওয়া হবে।

এবারের আসর চলাকালীনই আয়ারল্যান্ডের সাথে দ্বীপাক্ষিক সিরিজ থাকবে বাংলাদেশের। যার ফলে তিন ভেন্যুতে খেলা হবে। মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়াম ছাড়াও বিকেএসপিতে দুটি মাঠে খেলা হবে। যেহেতু জাতীয় দলের ব্যস্ততা থাকবে, তাই মিরপুরে খেলা বন্ধ থাকবে সেসময়। এসময় খেলা হবে নায়ারণগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

ঈদের ছুটির আগে লিগ পর্বের খেলাগুলো অনুষ্ঠিত হবে। তবে ঈদের পর শুরু হবে সেরা ছয় দলের সুপার লিগ পর্ব। রোজার সময়কে মাথায় রেখেই প্রতিদিন সাড়ে ৯টা থেকে ম্যাচ শুরুর পরিকল্পনা সিসিডিএমের। ১২ দলের আসরে এবার ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগ থেকে যথাক্রমে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয়ে ডিপিএল খেলতে আসছে গাজী টায়ারস ক্রিকেট একাডেমি ও পারটেক্স স্পোর্টিং ক্লাব।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here