পিছিয়ে পড়েও জয় পর্তুগালের, রোনালদোর গোল

স্পোর্টস ডেস্কঃ পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়েছে পর্তুগাল। ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লুক্সেমবার্গকে দলটি হারিয়েছে ৩-১ গোলের বড় ব্যবধানে। ম্যাচে গোল পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। বিশ্বকাপ বাছাইয়ে এই নিয়ে দ্বিতীয় জয় তুলে নিল পর্তুগিজরা।

ঘরের মাঠে ‘এ’ গ্রুপের ম্যাচটিতে শুরুতেই এগিয়ে যায় লুক্সেমবার্গ। ম্যাচের ৩০তম মিনিটে নিজ জন্মভূমির বিপক্ষে গোল করে ফিফা র‍্যাঙ্কিংয়ের ৯৮তম স্থানে থাকা লুক্সেমবার্গকে এগিয়ে নেন পর্তুগিজ বংশোদ্ভূত গার্সন রদ্রিগেজ। এরপর ম্যাচে ফিরতে প্রথমার্ধের যোগ করা সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় পর্তুগালকে। হেড থেকে দারুণ এক গোল করে দলকে সমতায় ফেরান দিয়োগো জোতা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫০তম মিনিটে জাল খুঁজে নেন রোনালদো। এই পর্তুগিজ সুপারস্টার কানসেলোর ক্রস থেকে ছয় গজ বক্সের সামনে একটু লাফিয়ে নেওয়া ভলিতে গোলের দেখা পান। জাতীয় দলের হয়ে এটি রোনালদোর ১০৩তম গোল। এছাড়া চলতি বছর এবং বিশ্বকাপ বাছাইয়ে এটিই প্রথম গোল জুভেন্টাস ফরোয়ার্ডের। অবশ্যে এর আগের ম্যাচেই গোল পেতে পারতেন তিনি। কিন্তু বিতর্কিত তৈরি করে বাদ হয়ে যায় সেটি।

ম্যাচের ৮০তম মিনিটে লুক্সেমবার্গের জালে শেষ পেরেকটি ঠুকে দেন পালিনিয়া। কর্নার থেকে পাওয়া বলে হেড থেকে জাতীয় দলের হয়ে প্রথম গোল আদায় করে নেন এই ফুটবলার। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। বিশ্বকাপ বাছাইয়ে তিন ম্যাচ খেলে দুই জয় ও এক ড্র’তে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে আন্তর্জাতিক বিরতি শেষ করল ২০১৬ ইউরো চ্যাম্পিয়নরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা