পিসিবির স্পন্সর সংকট দূর করলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তান জাতীয় দল এখন ইংল্যান্ডে সফর করছে। সেখানে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। কিন্তু, এর মধ্যে তৈরি হয়েছিল নতুন জটিলতার। জাতীয় দলের জন্য স্পন্সর খুঁজে পাচ্ছিল না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

করোনা ভাইরাসের সবকিছু বন্ধের এই সময়টাতে বাণিজ্যিকভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে বোর্ডগুলো। নতুন করে খেলা ফিরলেও, রুদ্ধধারে প্রচারণার ক্ষেত্রও ছোট হয়ে এসেছে। তাই খুব বেশি এগোচ্ছে বিজ্ঞাপনের খুঁজে থাকা বিভিন্ন প্রতিষ্ঠান। আর এতেই বিপাকে বিভিন্ন বোর্ড।

যেমনটা হয়েছে পিসিবির ক্ষেত্রেও। দলের জন্য নতুন করে স্পন্সর পাচ্ছে না পিসিবি। পুরোনো চুক্তি ছিল একটি কোমল পানীয় প্রতিষ্ঠানের জন্য। কিন্তু, এই প্রতিষ্ঠানের সাথে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে পিসিবির। নতুন করে কারোর সাথে চুক্তি করতে পারেনি তারা।

পিসিবির সেই স্পন্সর সংকট দূর করেছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের এই কিংবদন্তি হাত বাড়িয়ে দিয়েছেন পিসিবির দিকে। নিজের ফাউন্ডেশনকে পিসিবির চ্যারিটি পার্টনার বানিয়েছেন তিনি। যার ফলে পিসিবির স্পন্সর সংকট নিয়ে আপাতত আর কোনো সমস্যা থাকলো না। এখন তাই শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো সম্বলিত জার্সি নিয়ে মাঠে নামবেন পাকিস্তানি ক্রিকেটাররা।

এই সংবাদ নিজে জানিয়েছেন আফ্রিদি। এক টুইটারের জবাবে তিনি জানান, ‘আমরাখুবই আনন্দিত যে পাকিস্তান ক্রিকেট দলের জার্সিতে আমাদের শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো থাকবে। আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চ্যারিটি পার্টনার। প্রতিবারের মতো অনুপ্রেরণা ও সাহস জোগানোয় ওয়াসিম খান (পিসিবি সিইও) এবং পিসিবিকে ধন্যবাদ। আমাদের দলের জন্য অসংখ্য শুভকামনা।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা