পুলিশের খাঁচায় ফিক্সিংয়ের ‘গুরু’

স্পোর্টস ডেস্ক:: সম্প্রতি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র একজন কর্মকর্তা জানান ফিক্সিংয়ের আখড়া ভারত। এর কিছু দিন পরেই ভারতীয় পুলিশও পেলো বড় এক সাফল্য। তারা গ্রেফতার করেছে ফিক্সিংয়ের ‘গুরু’ ভারতীয় এক জুয়াড়িকে।

পুলিশের খাঁচায় বন্দী হওয়া জুয়ড়াির নাম রাবিন্দার ডান্ডিওয়াল। সম্প্রতি দেশটির মোহালিতে একটি ফিক্সিং ম্যাচ আয়োজন করেন ডান্ডিয়াল। এরপর অনলাইনে মিথ্যা তথ্যে প্রচার করেন তা। জানান, শ্রীলঙ্কার একটি টুর্ণামেন্টে খেলা হচ্ছে।

এ ঘটনার পর লঙ্কান বোর্ড জানায়, তাদের দেশে এমন কোনো টুর্ণামেন্ট আয়োজন হয়নি। এই ঘটনার সূত্র ধরে বৃহস্পতিবার ভারতীয় পুরীশ রাজেশ গর্গ ও পঙ্কজ অরোরা নামের দুই জুয়াড়িকে গ্রেপ্তার করে। তাদের জিজ্ঞাসাবাদে উঠে আসে ডান্ডিওয়ালের তথ্য। এরপরই ভারতীয় পুলিশ রাজস্থান থেকে ডান্ডিওয়ালকে গ্রেফতার করে।

দেশটির পাঞ্জাব পুলিশ জানিয়েছে, রািন্দার ডান্ডিওয়াল ভারতীয় জুয়াড়িদের ‘গুরু’। তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই’র ২ সদস্যের দুর্নীতি দমন সংস্থার একটি দল। তদন্ত দলটি এরই মধ্যে মোহালি পৌঁছেছে পুলিশের খাঁচায় থাকা এই জুয়াড়িকে জিজ্ঞাসাবাদ করতে।

২৯ জুনের ওই টি-২০ ম্যাচটি আয়োজন হয় ভারতে। কিন্তুু অনলাইন লাইভে তা শ্রীলঙ্কার বাদুল্লায় হচ্ছিলো বলে দেখানো হয়। কিন্তুু আসলে এই ম্যাচটি আয়োজন করা হয় ভারতের চন্ডিগড় এলাকার সাওয়ারা গ্রামে। পুলিশ তদন্ত করে পৌঁছে যায় জুয়াড়িদের কাছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০