পেনাল্টিতে রিটার্ন সুইংয়ে গোল, সিলেটের পুনরাবৃত্তি এবার থাইল্যান্ডে

স্পোর্টস ডেস্ক: সম্প্রতি থাইল্যান্ডে একটি স্থানীয় খেলায় পেনাল্টিতে চমৎকার একটি মজার ঘটনা ঘটেছে। অবশ্যে একই ঘটনা কিছু দিন পূর্বে সিলেটের একটি স্থানীয় টুর্ণামেন্টে ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন আমাদের নিজস্ব প্রতিনিধি। তবে সিলেটের পর থাইল্যান্ডে এই ঘটনা দ্বিতীয় নাকি আরো আছে সেই বিষয়ে কোন নিশ্চয়তা পাওয়া যায় নি।

জানা যায়, ২৪অক্টোবর থাইল্যান্ডে স্থানীয় একটি টুর্নামেন্টে ব্যাংকক স্পোর্টিং ক্লাব ও সাতরি অংথং ক্লাব পরস্পরের মুখোমুখি হয়। নির্ধারিত সময়ে ২-২গোলে ড্র হলে খেলা গড়ায় টাইব্রেকারে। র্নিধারিত ৫টি করে কিকে খেলা নিষ্প্রত্তি না হলে ম্যাচ গড়ায় সাডেন ডেথে। সেখানে খেলার নিষ্প্রত্তি না হওয়ায় দুই দলের খেলোয়াড়রা টানা কিক নিতে থাকেন।

অবশেষে উভয় দলে ১৯টি করে কিকের ৩৮তম কিকে ঘটে মজার ঘটনাটি। ব্যাংকক স্পোর্টিং ক্লাবের গোলরক্ষক ৩৮তম কিকটি নিতে আসেন। কিকটি গোল পোস্টে লেগে উপরে উঠে যায়, শূন্য  ভাসা বলটি পরক্ষণে পোস্টের সামনে পড়ে রিটার্ন সুইংয়ে জালে আশ্রয় নেয়। পরবর্তী কিকে প্রতিপক্ষ মিস করলে জয় পায় ব্যাংকক দল।

মাঠে থাকা এক দর্শক থাইল্যান্ড স্থানীয় এক পত্রিকায় এই বিষয়ে বিবৃতি দেন। তার বিবৃতির উপরে থাইল্যান্ড ফুটবলাঙ্গনে এই সংবাদটি বেশ সমাদৃত হয়েছে।

উল্লেখ্য যে, চলতি বছরে সিলেটের জগন্নাথপুর উপজেলার স্থানীয় রসুলপুর মাঠে এই রকম একটি ঘটনা ঘটেছিল।  টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচ ছিল সেদিন, মুখোমুখি হয়েছিল সিলেট ইউনাইটেড ক্লাব ও সানজানা ইলেভেন স্টার। তবে থাইল্যান্ডে রেফারি গোলের সংকেত দিলে সিলেটে এটি গোল হিসেবে গণ্য হয় নি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/জিয়া/১০৪