পেলের রেকর্ড ভেঙে এবার একক রাজত্বে মেসি

স্পোর্টস ডেস্কঃ লা লিগায় গেল ম্যাচে বার্সেলোনা ২-২ গোলে ড্র করেছিল ভ্যালেন্সিয়া। সেই ম্যাচে প্রথমার্ধের শেষদিকে বার্সার হয়ে গোল করেছিলেন লিওনেল মেসি। এই গোলের সুবাদে কাতালান জায়ান্টদের হয়ে সব মিলিয়ে পেয়েছিলেন ৬৪৩তম গোলের স্বাদ। এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড যেটি ছিল ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের।

সান্তোসের হয়ে ১৯ মৌসুমে ৬৪৩ গোল করেছিলেন পেলে। এই মহাতারকার পাশে বসেছিলেন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন সুপারস্টার। বার্সেলোনার হয়ে ১৭ মৌসুমেই তাঁর রেকর্ড স্পর্শ করছিলেন মেসি। এক ম্যাচ পরই এবার সেটি এককভাবে করে নিলেন এই তারকা।

মঙ্গলবার রাতে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে মাঠে নেমেছিলেন মেসি। এই ম্যাচটি ৩-০ গোলের ব্যবধানে জিতে নিয়েছে তাঁর নেতৃত্বাধীন দল বার্সা। ম্যাচের তৃতীয় গোলটি এসেছে মেসির পা থেকে। আর এতেই ফুটবল জাদুকর একক রাজত্বে সিংহাসনে বসলেন। নামের পাশে এখন ৬৪৪ গোল রেখে সবার উপরে উঠে গেলেন মেসি।

দলের সেরা তারকার চূড়ায় উঠার দিনে ম্যাচটিতে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছে বার্সেলোনাও। প্রতিপক্ষের ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে ২১ মিনিটেই এগিয়ে যায় কোম্যান শিষ্যরা। মেসির এসিস্ট থেকে গোল করেন লেংলেট। পরবর্তীতে ৩৫তম মিনিটে স্কোরলাইন ২-০ করেন ব্রাথওয়েট। ম্যাচের ৬৫তম মিনিটে ভায়াদোলিদের জালে শেষ পেরেকটি ঠুকে দিয়ে ইতিহাসের পাতায় নাম লেখান মেসি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা