পোল্যান্ডের বিপক্ষে খেলবেন না ডি ব্রুইনে

0
42

স্পোর্টস ডেস্কঃ মৌসুমজুড়ে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল শেষ করার পর উয়েফা নেশন্স লিগের মতো টুর্নামেন্ট খেলা নিয়ে বেশ সমালোচনা তৈরি হয়েছে। জাতীয় দলের হয়ে অতিরিক্ত অনেক ম্যাচ খেলতে হচ্ছে ফুটবলারদের। নিজেদের সেরাটা দিতে পারছেন না তারা। উল্টো মান আর গতি হারাচ্ছে ইউরোপের ফুটবল।

মৌসুমজুড়ে কাড়ি কাড়ি ম্যাচ খেলার পর খেলোয়াড়রা ভীষণ ক্লান্ত হয়ে পড়ছেন। আর তাই বাধ্য হয়েই বিশ্রাম দিতে হয় তাদেরকে। দিন কয়েক আগেই নেশন্স লিগের অযথা প্রয়োজন বলে সমালোচনা করেছিলেন কেভিন ডি ব্রুইনে। এবার বেলজিয়াম দলের তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনেকে বিশ্রামে দিয়েছেন কোচ রবার্তো মার্টিনেজ। নেশন্স লিগের গ্রুপ পর্বের প্রথম লেগের চার ম্যাচ শেষ হওয়ার আগেই ব্রুইনেকে বিশ্রাম দিয়েছেন তিনি।

এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে বেলজিয়াম। সবগুলো ম্যাচই খেলেছেন ব্রুইনে। তবে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে ছুটি দেওয়া হয়েছে ম্যানচেস্টার সিটির এই ফুটবলারকে। শুধুমাত্র ব্রুইনেকেই নয়, দলের আরও দুই ফুটবলার ইয়ানিক কারসাকো ও মুনিয়েকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিন জনের কাউইকে পোল্যান্ডের বিপক্ষে দেখা যাবে না।

এই প্রসঙ্গে মার্টিনেজ বলেন, ‘ডি ব্রুইনে যথেষ্ট সময় দিয়েছে, কারসাকোও। তিন মাস বাইরে থাকার পর কম সময়ের মধ্যেই দুটি ম্যাচ খেলেছে মুনিয়ে। আমরা কাউকে জোর করতে পারি না।’

এই দিকে ডি ব্রুইনে ছুটি প্রসঙ্গে বলেছেন, ‘আমি প্রায় ৯০ মিনিট করে তিনটি ম্যাচ খেলেছি। শারীরিকভাবে ফিট আছি। পোল্যান্ডের বিপক্ষে খেলতে পারলে ভালো লাগত। তবে এটা কোচের সিদ্ধান্ত।’

ছুটি পেয়ে ইতিমধ্যেই দল ছেড়েছেন তিন ফুটবলার। আগামী ১৪ জুন মঙ্গলবার রাতে ১২.৪৫টায় পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলতে নামবে বেলজিয়াম। লিগ ‘এ’র গ্রুপ চারে ৩ ম্যাচ খেলে ১ জয়, ১ হার ও ১ ড্র নিয়ে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে দলটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here