প্রতিশোধের ম্যাচে মেসি নৈপুণ্য, রিয়ালকে হটিয়ে দুইয়ে বার্সা

স্পোর্টস ডেস্কঃ স্প্যানিশ সুপার কোপার ফাইনালে কয়েকদিন আগে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে হেরে গিয়েছিল বার্সেলোনা। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটিতে ৩-২ গোলের হার দেখে কাতালান জায়ান্টরা। শিরোপা মিস হওয়ার পাশাপাশি সেদিন দলের প্রাণভোমরা মেজাজ হারিয়ে দেখেন লাল কার্ড। ১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে এই প্রথম লাল কার্ড দেখেন আর্জেন্টাইন সুপারস্টার। একইসাথে দুই ম্যাচের নিষেধাজ্ঞাও পেতে হয় তাঁকে।

গতকাল লা লিগায় সেটিরই যেন প্রতিশোধ নিলেন মেসি ও তাঁর দল। প্রতিশোধের ম্যাচটিতে অ্যাথলেটিকো বিলবাওকে হারিয়েছে ২-১ গোলের ব্যবধানে। এই জয়ে ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে চিরপ্রতিদ্বন্ধী রিয়াল মাদ্রিদকে হটিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে বার্সা। লা লিগায় শেষ দশ ম্যাচেই অপরাজিত থাকল দলটি, একইসাথে টানা পাঁচ জয়ের মুখ দেখেছে।

ক্যাম্প ন্যু’তে রোববার শুরু থেকেই আধিপত্য দেখিয়েছে বার্সা। প্রথমার্ধে ছিল একচেটিয়া আধিপত্য। যার ফলাফলস্বরূপ ২০তম মিনিটেই দারুণ একটি ফ্রি কিক থেকে গোল আদায় করেন অধিনায়ক মেসি। মেসির শটে রক্ষণভাগের খেলোয়াড়দের মাথার ওপর দিয়ে বাঁক খেয়ে গোলপোস্ট ঘেঁষে জাল খুঁজে নেয় বল। যা কিনা চলতি লা লিগায় মেসির ১২তম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে পারফর্মেন্সে কিছুটা ছন্দপতন ঘটে স্বাগতিকদের। ৪৯তম মিনিটে জর্দি আলবার আত্নগাতী গোল সমতায় ফেরায় বিলবাওকে। তবে ঘুরে দাঁড়াতে বেশি সময় নেয়নি বার্সা। একের পর এক আক্রমণ করে কাঁপিয়ে রাখে প্রতিপক্ষের রক্ষণ। ৭৪তম মিনিটে গোল করে দলকে আনন্দে ভাসান গ্রিজম্যান। নির্ধারিত সময়ে স্কোরলাইন ২-১ নিয়ে শেষ পর্যন্ত মাঠ ছাড়ে দুই দল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা