প্রথমবারের মতো ইংল্যান্ডের কাউন্টি দলে পাকিস্তানের তরুণ পেসার

স্পোর্টস ডেস্কঃ প্রথম বারের মতো ইংল্যান্ডের কাউন্টি দলে নাম লিখিয়েছেন পাকিস্তানের পেসার নাসিম শাহ। তরুণ এই পেসারকে দলে নিয়েছে গ্লুচেস্টারশায়ার। এই ক্লাবটি ২০২২ মৌসুমের জন্য নাসিমকে দলে অন্তর্ভুক্তি করা হয়েছে। সম্প্রতি এক বিবৃতির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গ্লুচেস্টারশায়ারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে বিষয়টি।

জানানো হয়েছে পাকিস্তানের এই ‘রাইজিং স্টার’ খ্যাত নাসিমকে সব ফরম্যাটেই খেলানোর পরিকল্পনা থেকেই দলে নিয়েছে গ্লুচেস্টারশায়ার কর্তৃপক্ষ। এই তরুণ তুর্কির ওপর বেশ বড় আস্থা রাখতে যাচ্ছে দলটি। এবারের মৌসুমে নাসিমকে পঞ্চম বিদেশি হিসেবে দলে ভেড়ালো গ্লুচেস্টারশায়ার। কাউন্টি দলের হয়ে খেলতে পারার সংবাদে বেশ উচ্ছ্বসিত এই ডানহাতি পেসার।

১৮ বছর বয়সী নাসিম বলেন, ‘গ্লুচেস্টারশায়ারে যোগ দিতে পেরে আমি খুবই আনন্দিত। প্রথমবারের মতো ইংলিশ ক্রিকেটে খেলার অভিজ্ঞতা অর্জন করতে এখন তর সইছে না আমার। দল হিসেবে যেন আমরা ভালো করতে পারি আগামী মৌসুমে, সেটার ব্যাপারে বেশ উচ্ছ্বসিত আমি। সব ফরম্যাটে গ্লুচেস্টারশায়ারের চ্যালেঞ্জে সহায়তা করতে আমি নিজেকে উড়াড় করে খেলব।’

উল্লেখ্য, মাত্র ১৬ বছর বয়সে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় নাসিমের। রঙিন পোশাকে এখন পর্যন্ত অভিষেক হয়নি এই ক্রিকেটারের। এখন পর্যন্ত ৯টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে ১৩ ইনিংসে শিকার করেছেন ২০ উইকেট। সেরা বোলিং ফিগার ৩১ রান খরচায় ৫ উইকেট শিকার। ক্যারিয়ারে এক বার করে পাঁচ উইকেট ও চার উইকেট শিকার করেছেন। ইকোনোমি রেট ৩.৭৭, আর বোলিং গড় ৪২.৪৫।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা