প্রথমবার ভারত দলে সুযোগ পেয়ে কুম্বলেকে কৃতজ্ঞতা বিষ্ণুইর

স্পোর্টস ডেস্কঃ উইন্ডিজের বিপক্ষে সিরিজে প্রথমবার ভারত দলে জায়গা পেয়েছেন রবি বিষ্ণুই। যুবাদের বিশ্বকাপ দিয়ে আলোচনায় আসা এই লেগ-স্পিনার ডাক পেয়েছেন ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে। সদ্যই আইপিএলে সরাসরি চুক্তিতে নাম লিখিয়েছেন লখনৌ ফ্র্যাঞ্চাইজিতে। এবার দপেলেন জাতীয় দলে ডাক। সময়টা তাই বেশ ভালো যাচ্ছে এই তরুণ ক্রিকেটারের। আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে ভালো করারই ফল পাচ্ছেন।

প্রথমবার ভারত দলে ডাক পাওয়ার পরে অনিল কুম্বলেকে কৃতজ্ঞতা জানালেন বিষ্ণুই। এক সাক্ষাৎকারে এই লেগ স্পিনার জানান, ‘আমি অনিল স্যারের থেকে অনেক কিছু শিখেছি। উনি সবসময় চাপের মধ্যেও মাথা ঠান্ডা রেখে নিজের ওপর আস্থা বজায় রাখার কথা বলতেন। আমরা বেশি পরীক্ষা নিরীক্ষার পিছনে ছুটিনি। বেসিকটা ঠিক রেখে সর্বদা নিজের শক্তিশালী পক্ষের ওপর ভর করে, পরিকল্পনা বাস্তবায়িত করার পরামর্শ দিতেন উনি। এই পরামর্শগুলি আমায় ভীষণভাবে সাহায্য করেছে।’

ভারতের ওয়ানডে দল
রোহিত শর্মা (অধিনায়ক), লুকেশ রাহুল, ঋতুরাজ গায়কোয়াদ, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুদা, ঋষভ পন্ত, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, কুলদ্বীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণুই, প্রসিধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও আভেশ খান।

ভারতের টি-টোয়েন্টি দল
রোহিত শর্মা (অধিনায়ক), লুকেশ রাহুল, ইশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত, ভেঙ্কেটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণুই, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, হার্শেল প্যাটেল ও আভেশ খান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০