প্রথম দুই ঘন্টা চান সাকিব, একাদশও ঘোষণা চান আগের দিন

স্পোর্টস ডেস্ক:: বড় দলগুলো ম্যাচের আগের দিনই জানিয়ে দেয় একাদশ। এবার সেই পথে যেতে চান বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানও। ম্যাচের আগের দিনই তিনি জানিয়ে দিতে চান একাদশে কারা কারা থাকছেন। টিম ম্যানেজম্যান্ট সমর্থন করলে আগামিতে আগের দিনই জানা যাবে ম্যাচের একাদশ।

দ্বিতীয় টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে সাকিব জানিয়েছেন, পাঁচ দিনের টেস্টের প্রথম দুই ঘন্টা তিনি দলের জন্য চান। ব্যাটিং হোক বা বোলিং হোক, প্রথম দুই ঘন্টা ভালো শুরু করতে চান। আগে ব্যাটিং করলে ব্যাটাররা দায়িত্ব নিলে, ফিল্ডিং করলে ফিল্ডাররা দায়িত্ব নিয়ে ভালো শুরু করলই পূরণ হবে সাকিবের চাওয়া।

ম্যাচর প্রথম দুই ঘন্টা ভালো শুরু করে বাকীটা সময় ম্যাচের পরিস্থিতি অনুযায়ী খেলতে চান বাংলাদেশের টেস্ট অধিনায়ক। প্রথম ম্যাচের পুনরাবৃত্তি চান সাকিব আল হাসান। অ্যান্টিগা টেস্টের শুরুতেই বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে পড়ে। দ্রুত উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে টাইগাররা। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি।

সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘আমরা শুধু ফোকাস করতে পারি কালকের ম্যাচের প্রথম দুই ঘন্টায়, ব্যাটিং করি আর বোলিং করি। তারপর থেকে আসলে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী আমাদের খেলতে হবে। কিন্তুু প্রথম দুই ঘন্টা আমারো ভালোভাবে শুরুর করার চেষ্টা করবো।’

আগের দিন সকলকে জানিয়ে দিতে চান কারা কারা খেলবেন জানিয়ে টেস্ট অধিনায়ক আরো বলেন, ‘আমাদেরও মাথায় বেশ কিছু চিন্তা আছে, কিন্তুু আজকে অনুশীলন সেশন শেষ হলে আমরা বসে মিটিং করে দল চূড়ান্ত করে আমাদের ইচ্ছে আছে সবাইকে জানিয়ে দেয়া। যাতে করে সবাই জানছে যে কারা খেলছে আর কারা খেলছে না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০