প্রথম ধাপে ২১ ফুটবলারকে ডাকলেন ক্যাবরেরা

নিজস্ব প্রতিবেদকঃ আগামী জুনের শুরুতেই ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ। একইসাথে এএফসি এশিয়ান কাপের বাছাইয়ের চূড়ান্ত পর্ব খেলবে দল। আর এজন্য প্রস্তুতি শুরু করছে বাংলাদেশ। এজন্য দুই ধাপে দল ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

যার প্রথম ধাপে ২১ জন ফুটবলারের নাম ঘোষণা করেছেন স্প্যানিশ কোচ। ক্যাম্পের জন্য দলে ডাকা হয়নি বসুন্ধরা কিংসের কোনো ফুটবলারকেই। কেননা এএফসি ক্লাব কাপ খেলতে বসুন্ধরা গিয়েছে কলকাতা। আর সেখানে থাকা জাতীয় দলের ফুটবলাররা যোগ দিতে পারবেন না জেনেই তাদের কাউকে নেওয়া হয়নি এই দলে। দ্বিতীয় ধাপে বসুন্ধরা কিংস থেকে ফুটবলার ডাকা হবে দলে। এএফসি ক্লাব কাপে তাদের ম্যাচ দেখেই নেওয়া হবে ফুটবলার।

দলে ডাক পাওয়াদের মধ্যে আছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) এলিট একাডেমির গোলরক্ষক আসিফ হোসেন। তবে তাকে শুধুমাত্র নেওয়া হয়েছে অনুশীলনের জন্যই। এদিকে মূল দলে দীর্ঘদিন পর আবারও ডাক পেয়েছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। এর বাইরে নতুন মুখ চট্টগ্রাম আবাহনীর সোহেল রানা ও আবাহনীর দুই ফুটবলার পাপন সিং এবং আবু সাইদ।

দলে ডাক পাওয়াদের সবাইকে ১৬ মে রিপোর্ট করতে বলা হয়েছে। বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত হবে ক্যাম্প।

প্রথম ধাপে ঘোষিত ২১ সদস্যের বাংলাদেশ দল

গোলরক্ষকঃ শহিদুল ইসলাম, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ নাঈম, মিতুল মারমা, আসিফ হোসেন (শুধুমাত্র অনুশীলনের জন্য।

ডিফেন্ডারঃ টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, ইসা ফয়সাল, রায়হান হাসান।

মিডফিল্ডারঃ জামাল ভূঁইয়া, আবু সাইদ, মেরাজ হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, সাদ উদ্দিন, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, সোহেল রানা, পাপন সিং।

ফরোয়ার্ডঃ রাকিব হোসেন, নাবীব নেওয়াজ জীবন, জাফর ইকবাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা