প্রথম পরীক্ষায় জয়ী হার্দিক, সিরিজে এগিয়ে গেল ভারত

0
23

স্পোর্টস ডেস্কঃ গত এক বছরে পাঁচজন ক্রিকেটার ভারত দলকে নেতৃত্ব দিয়েছেন। বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান ও ঋষভ পন্তের পরে এবার অধিনায়কত্বের অধ্যায় শুরু হলো হার্দিক পান্ডিয়ার। দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হার্দিকের নেতৃত্বে জয়ে শুরু করল ভারত। রোববার ডাবলিনে বড় জয় পেয়েছে সফরকারীরা।

দ্য ভিলেজে বৃষ্টির কারণে ১২ ওভারে নেমে আসে ম্যাচ। আগে ব্যাট করতে নেমে আইরিশরা স্কোর বোর্ডে তোলে ১০৮ রান। ৫ চার ও ২ ছক্কার সাহায্যে ২৯ বলে ফিফটি পূর্ণ করেন হ্যারি টেকটর। শেষ পর্যন্ত তিনি ৬ চার ও ৩ ছক্কার সাহায্যে ৩৩ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন। ১৮ রান আসে হরকান টাকারের ব্যাট থেকে। ভারতের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, আবেশ খান ও যুজবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে ভারত ৯.২ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১১১ রান তুলে ম্যাচ জিতে যায়। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জেতে পান্ডিয়ার। এ জয়ে তারা ২ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়। ৬ চার ও ২ ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন দীপক হুডা। ১১ বলে ২৬ রান করেন ইশান কিশান। ১২ বলে ২৪ রান আসে অধিনায়ক পান্ডিয়ার ব্যাট থেকে।

একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ২৮ জুন। আজকের ম্যাচে ভারতের জার্সিতে অভিষেক হলো আইপিএল মাতানো পেসার উমরান মালিক। কাশ্মীরের এই বোলারের অভিষেক অবশ্য সেভাবে রাঙানো হয় নি। মাত্র ১ ওভার বোলিং করার সুযোগ পান উমরান। রান খরচ করেছেন ১৪।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here