প্রধান কোচের দায়িত্ব নিয়ে আমেরিকায় সৈয়দ রাসেল

0
41

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ জাতীয় দলের সাবেক পেসার সৈয়দ রাসেল বছর দুই থেকে কোচিং পেশায় নিজেকে জড়িয়েছেন। ২০১৮ সাল থেকে সব ধরণের ক্রিকেটে খেলোয়াড়ি জীবনের ইতি ঘটান তিনি। এরপরই কোচিং পেশায় যোগ দেন। বর্তমানে মাস্কো সাকিব ক্রিকেট একাডেমির পেস বোলিং কোচের দায়িত্ব পালন করছেন সাবেক এই পেসার।

তবে এরই মধ্যে আমেরিকায় কোচিং করানোর প্রস্তাব পেয়েছেন তিনি। দেশটির একটি ক্রিকেট একাডেমির প্রধান কোচের দায়িত্ব নিয়ে পেয়েছেন তিনি। ইতিমধ্যে ২০২৬ সাল পর্যন্ত আমেরিকার ভিসাও পেয়ে গেছেন তিনি।

সৈয়দ রাসেল কোচিং করাবেন আমেরিকার মিশিগানে ক্রিকেট একাডেমি অব ডেট্রোয়েটে। এই একাডেমির একটি দল আছে স্থানিয় লিগে। যেখানে আগ খেলেছেন এই পেসার। এখন সেই দলের প্রধান কোচের দায়িত্ব নিচ্ছেন তিনি। একটি গণমাধ্যমকে তিনি বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন আগামি ২৬ জুন দেশ ছাড়বেন আমেরিকার উদ্দেশ্যে।

ক্রিকেট একাডেমি অব ডোট্রেয়েটের দল আটলান্টা ফায়ার ক্লাবের কোচের দায়িত্ব সামলানে জাতীয় দলের সাবেক এই পেসার। ক্লাবটির মালিকানা একজন বাংলাদেশীর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অধীনে চলমান লেভেল-২ কোচিং কোর্সে বর্তমানে ব্যস্ত আছেন রাসেল। আটলান্টা ফায়ার ক্লাব ও ক্রিকেট একাডেমি অব ডোট্রেয়েটে নতুন চ্যালেঞ্জ নিচ্ছেন বাংলাদেশের সাবেক পেসার।

সৈয়দ রাসেল জাতীয় দলের হয়ে ৭৭টি উইকেট শিকার করেছেন। ৬ টেস্ট ১২উইকেট, ৫২ ওয়ানডেতে ৬২টি উইকেট ও ৮টি টি-২০ ম্যাচে ৪টি উইকেট আছে তার নামের পাশে। প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ঝুলিতে পুড়েছেন ১৮৫টি উইকেট আর লিস্ট ‘এ’ ক্রিকেটে তার শিকার ১৩৩টি উইকেট। বাঁ-হাতি পেসার হলেও আমেরিকায় তাঁকে দেখা যাবে প্রধান কোচের ভূমিকায়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here