প্রধান নির্বাচক নান্নুর বিকল্প খুঁজে পাচ্ছে না বিসিবি!

    নিজস্ব প্রতিবেদক:: জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে জানুয়ারিতে সরিয়ে দেওয়া হবে এমন আভাস ছিলো দেশের ক্রিকেটাঙ্গণে। বিসিবি সভাপতি নাজমুল হাসানও জানিয়ে ছিলেন, নির্বাচক প্যানেল নিয়ে ভাবছেন। জানুয়ারিতে সিদ্ধান্ত আসবে। তবে সেই সিদ্ধান্ত যে আর আসছে তা না বলা যায়।

    হোব অব ক্রিকেটের আকাশে গুঞ্জন মিনাহজুল আবেদীন নান্নুর বিকল্প খুঁজে পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই আপাতত প্রধান নির্বাচক হিসেবে নান্নুর মেয়াদই বাড়ছে। নতুন করে চুক্তি হতে পারে এই নির্বাচকের সঙ্গে। সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমদের সঙ্গে তীক্ত সম্পর্কে বিসিবির। তাই তার নির্বাচক হওয়ার সম্ভাবনা নেই।

    নান্নুকে সরিয়ে দিয়ে নির্বাচক হাবিবুল বাশার সুমনকে প্রধান নির্বাচক করার পরিকল্পনা ছিলো বোর্ডের। সেক্ষেত্রে নির্বাচক প্যানেলে যুক্ত হতেন বয়স ভিত্তিক দলের নির্বাচক হান্নান। কিন্তুু নান্নুকে সরিয়ে সুমনকে দায়িত্ব দিলে, সেই পুরনোতেই থাকছে, তাই বিসিবি আর নির্বাচক প্যানেলই পরিবর্তন করতে চাচ্ছে না।

    বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি। তবে ভেতরের খবর মিনহাজুল আবেদীন নান্নুতেই আস্থা বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের। যদিও বোর্ডের একটা অংশ এতো সমালোচনার পর এই নির্বাচক প্যানেল পরিবর্তনের পক্ষেই ছিলো। তবে নাজমুল হাসান পাপন এই পদের জন্য আর কাউকে খুঁজে পাননি। তাই নান্নুর উপরেই আস্থা রাখছেন।

    বিশ্বকাপে ব্যর্থতায় ক্রিকেটার, কোচিং প্যানেলের পাশাপাশি আলোচনায় নির্বাচক প্যানেল। মিনহাজুল আবেদীন নান্নুর নির্বাচক প্যানেল নিয়ে বেশ কয়েক দিন থেকেই আলোচনা-সমালোচনা হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের  শীর্ষ কর্তারাও কিছুটা নাখোশ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর উপর।

    কোচ পরিবর্তন, ফর্মহীন খেলোয়াড়দের টি-২০ স্কোয়াড থেকে বাদ দেওয়ার পাশাপাশি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদন নান্নুকে চাচ্ছিলো না বোর্ডের একটা অংশ। তবে শেষ পর্যন্ত সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নুই থাকছেন স্বপদে।

    বিশ্বকাপসহ কয়েকটা সিরিজে ফর্মহীন ক্রিকেটারদের দলে রাখায় বেশি সমালোচনা হচ্ছে নির্বাচক প্যানেলের। পরিবর্তনের হাওয়ায় তাই  চেয়ার হহারানোর শঙ্কায় ছিলেন প্রধান নির্বাচক নান্নু। ইতিমধ্যে দলে ফিরিয়ে আনা হয়েছে খালেদ মাহমুদ সুজনকে। দীর্ঘ দিন তিনি বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন। তবে শেষ কয়েকটা সিরিজ থেকে তিনি দলের সঙ্গে নেই। বিশ্বকাপে ব্যর্থতার পরপরই বিসিবি ‘টিম লিডার’ হিসেবে খালেদ মাহমুদ সুজনকে দলের সঙ্গে যুক্ত করে।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০