প্রায় ৮ বছর পর একাদশে ফিরে রেকর্ড গড়লেন বিজয়

0
31

স্পোর্টস ডেস্কঃ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে লড়ছে উইন্ডিজ ও বাংলাদেশ। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয়েছে এই ম্যাচ। যেখানে টস হেরে ব্যাটিং করছে টাইগাররা।

এই ম্যাচে বাংলাদেশ দলের একাদশে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। প্রায় ৮ বছর পর টেস্টে খেলতে নেমেছেন বিজয়। আর একাদশে ফিরেই গড়েছেন নতুন রেকর্ড। সবশেষ এই উইন্ডিজের বিপক্ষে একই মাঠে ২০১৪ সালের ১৩ সেপ্টেম্বর শুরু হওয়া টেস্ট ম্যাচ খেলেছিলেন। এরপর সুযোগ আসলো এবার ২০২২ সালের ২৪ জুন।

সব মিলিয়ে দুই ম্যাচের দূরত্ব ৭ বছর ৯ মাস ১১ দিন। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে এত দীর্ঘ সময় পর টেস্ট খেলার রেকর্ড আর কারোর নেই। এবার সেই রেকর্ডই গড়েছেন বিজয়। ডানহাতি ব্যাটার বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দুই টেস্টের মাঝে লম্বা বিরতির সাড়ে ১০ বছরের পুরোনো রেকর্ড ভেঙেছেন।

এর আগে এই রেকর্ড দখলে ছিল পেসার নাজমুল হোসেনের দখলে। ২০০৪ সালের ১৭ ডিসেম্বর নিজের অভিষেক টেস্ট খেলেছিলেন নাজমুল। আর এর ঠিক ৭ বছর পর ২০১১ সালের ১৭ ডিসেম্বর নিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামেন তিনি। তবে এবার সেটি দখলে নিলেন বিজয়।

অথচ এই রেকর্ড গড়ার কোনো কথাই ছিল না উইকেটরক্ষক ব্যাটারের। মূলত ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) রানের রেকর্ড গড়ে ফের জাতীয় দলে ফিরেছেন এনামুল হক বিজয়। উইন্ডিজ সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন। তবে এর পাশাপাশি শেষ মূহুর্তে টেস্ট দলেও ডাক পান। ইয়াসির আলি রাব্বি ইনজুরিতে পড়ায় তাই টেস্ট দলে ডাক পান শেষ মূহুর্তে।

২৯ বছর বয়সী এই ক্রিকেটার ক্যারিয়ারে খেলেছেন মাত্র ৪ টেস্ট। ৮ ইনিংসে ব্যাট করে করেছেন মাত্র ৭৩ রান। ৯.১২ গড়, নেই কোনো ফিফটি বা সেঞ্চুরি। ম্লান এক টেস্ট পরিসংখ্যান বিজয়ের। তবে মাঝের সময়টা নিজেকে বেশ গড়ে তুলেছেন। তাই ফের সুযোগ পেয়েছেন সাদা পোশাকে। এবার সুযোগ কতটুকু কাজে লাগাতে পারবেন, সেটি সময়ই বলে দিবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here