প্লে-অফ থেকে বাদ পড়ে বিশ্বকাপ খেলা হচ্ছে না ইতালির

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপে খেলা হচ্ছে না ইতালির। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের প্লে-অফে আটকে গেছে বিশ্বকাপ-ভাগ্য! পরপর দুবার বিশ্বসেরার মঞ্চে দেখা যাবে না ইতালিকে। এর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে বাছাইপর্ব থেকে বিদায় নিয়েছিল দলটি। ১৯৫৮ আসরের পর সেবার প্রথমবারের মত বিশ্বসেরার মঞ্চে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ হয় চার বার বিশ্বকাপ জয়ীরা।

উত্তর মেসিডোনিয়ার কাছে ১-০ গোলে হেরেছে আজ্জুরিরা। পুরো ম্যাচ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ইতালির হৃদয় ভেঙে দেওয়া গোলটা করেন উত্তর মেসিডোনিয়ার স্ট্রাইকার আলেকসান্দর ত্রায়কোভস্কি।

ম্যাচটি জিতলে বিশ্বকাপে খেলার সম্ভাবনা টিকে থাকতো। তবে পারলো না ইতালি। ইউরো চ্যাম্পিয়ন ছাড়াই এবার বিশ্বকাপের আসর বসবে। টানা দুই বিশ্বকাপে থাকছে না দৃষ্টিনন্দন ফুটবল উপহার দেওয়া ইতালিয়ানরা।

বিশ্বকাপ বাছাইয়ে প্লে-অফে উত্তর মেসেডোনিয়ার সঙ্গে ১-০ ব্যবধানে হেরে গেছে ইতালি। বল দখলের লড়াইয়ে আধিপত্য বিস্তার করে খেলা ইতালি কাঙ্খিত গোলের দেখা পায়নি। পুরো ম্যাচ জুড়ে দারুণ খেললেও শেষ পর্যন্ত তাই হতাশ ইতালিয়ার সমর্থকেরা।

ম্যাচের অতিরিক্ত সময়ে ইতালিয়ানকের স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দেয় উত্তর মেসেডোনিয়ানরা। যোগ করা সময়ে গোল করে ইতালিয়াকে বিশ্বকাপ থেকে অনেকটা ছিটকে দেয় দলটি। ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ত্রায়কোভস্কির গোলে ১-০ ব্যবধানে জিতে যায় মেসেডোনিয়ানরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০/০০