ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামল বঙ্গবন্ধু-রয়্যাল ক্যাফ একাডেমি কাপের

নিজস্ব প্রতিবেদকঃ জমজমাট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামল বঙ্গবন্ধু-রয়্যাল ক্যাফ জুনিয়র একাডেমি কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টের। সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে আজ গ্রীন সিলেট ক্রিকেট একাডেমি-১ ৩৯ রানের ব্যবধানে হারিয়েছে সিলেট সরকারী শিশু পরিবার ক্রিকেট একাডেমিকে (টিম এসএসপি-এসএনপি)।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৪ রান তুলে অলআউট হয় গ্রীন সিলেট। দুই বার জীবন পাওয়া দলটির ওপেনার তোফায়েল একাই খেলেন ৫২ বলে ৯২ রানের বিধ্বংসী ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করে আসে এমদাদ ও শরীফের ব্যাট থেকে। শিশু পরিবারের হয়ে বল হাতে ইনিংসের একেবারে শেষ ওভারে হ্যাটট্রিকের দেখা পান বাঁহাতি পেসার আরাফাত। ২১ রান খরচায় ৩ উইকেট শিকার করে দলের সেরা বোলারও তিনি।

১৫৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেটে হিমশিম খায় শিশু পরিবারের টপ অর্ডার। পরবর্তীতে রান তুলতে পারলেও, শুরুর ধাক্কায় লক্ষ্যে পৌঁছাতে পারেনি দলটি। যার ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৫ রানের বেশি রান তোলা সম্ভব হয়নি। সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকলেও, দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি ওপেনার হৃদয়। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান আসে অধিনায়ক জিয়ার ব্যাট থেকে। গ্রীন সিলেটের হয়ে ১৫ রানে ২টি উইকেট নেন তোফায়েল।

ব্যাট হাতে ৯২ রানের দারুণ ইনিংস খেলার পর বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন তোফায়েল। একই সাথে টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান এবং ক্রিকেটারের পুরষ্কারও গেছে তার ঝুলিতে।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সিলেট ক্রিকেটার্স এসোসিয়েশনের সভাপতি এনামুল হক জুনিয়রের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লিগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান রয়্যাল কফির স্বত্ত্বাধিকারি ও প্রয়াস গ্রুপের চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদার, হাওর-প্রয়াস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী রিন্টু, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ফেরদৌস চৌধুরী রুহেল, সিলেট জেলা আওয়ামী লিগের কোষধক্ষ্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সদস্য শমসের জামাল, জাতীয় দলের ক্রিকেটার খালেদ আহমেদ, সিলেট বিভাগীয় দলের কোচ ইমন মাহমুদ প্রমুখ।

১০ দলের এই টুর্নামেন্টের আয়োজক এবং ব্যবস্থাপনায় ছিল সিলেট ক্রিকেটার্স এসোসিয়েশন। টুর্নামেন্টের স্পন্সর হিসেবে ছিল দেশের প্রখ্যাত কফি ব্র্যান্ড রয়্যাল কফি। এছাড়া টুর্নামেন্টটির মিডিয়া পার্টনার হিসেবে ছিল এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোর।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা/00