ফাইনালে ১৬৩ রানেই গুঁটিয়ে গেল জাকির হাসানের দল

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ ফাইনালের লড়াইয়ে প্রথম ইনিংস শেষে ব্যাকফুটে চলে গেল বিসিবি সাউথ জোন। ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে মাত্র ১৬৩ রানেই গুঁটিয়ে গেছে জাকির হাসানের দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইনডিপেন্ডেন্স কাপের ফাইনাল জিততে হলে ১৬৪ রান করতে হবে সৌম্য-মোসাদ্দেকদের।

আগে ব্যাট করতে নেমে ৫১ রানের উদ্বোধনী জুটিতে বেশ ভালো এক শুরু পায় সাউথ জোন। তবে ৩৪ বলে ৩ বাউন্ডারিতে ২০ রান করে এনামুল হক বিজয় ফিরলেই বিপর্যয় শুরু হয় সাউথ জোনের। এরপর একের পর উইকেট হারাতে থাকে দলটি।

সেন্ট্রালের বোলিং তোপের সামনে পুরো ৫০ ওভার ব্যাটিং করতে পারেনি সাউথ জোন। ৪৮.৫ ওভারে গুঁটিয়ে যায় দলটির ইনিংস। সর্বোচ্চ ৩৫ রান আসে ওপেনার পিনাক ঘোষের ব্যাট থেকে। ৪৭ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় এই ইনিংস খেলেন তিনি। এছাড়া ৪৮ বলে ৩ বাউন্ডারিতে ৩১ রান করেন নাহিদুল ইসলাম। এর বাইরে অমিত হাসান ৬১ বলে ২৯ ও অধিনায়ক জাকির হাসান ২৬ বলে ১৪ রান করেন।

সেন্ট্রালের হয়ে এক রবিউল ছাড়া বাকি সব বোলারের সবাই উইকেট পেয়েছেন। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল ইসলাম অপু, সৌম্য সরকার, হাসান মুরাদ ও মৃত্যুঞ্জয় চৌধুরি ২টি করে উইকেট শিকার করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা