ফারজানা-মুর্শিদার ব্যাটে রানের পরও দুইশ পেরোতে পারেনি বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বে থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচে এসে হোঁচট খেয়েছে বাংলাদেশ। নিজেদের ব্যাটিং পারফর্মেন্স খুব একটা ভালো দেখাতে পারেনি টাইগ্রেসরা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করতে পেরেছে বাংলাদেশ।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ছয় রানে ওপেনার শারমিন আক্তার সুপ্তাকে (১) হারায় দল। যিনি কিনা আগের ম্যাচে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এরপর টপ অর্ডারে নামা অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিকেও (১) হারায় বাংলাদেশ। দুই গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশ দলের হাল ধরেন আরেক ওপেনার মুর্শিদা খাতুন ও মিডল অর্ডার ব্যাটার ফারজানা হক।

দু’জনের ৮৪ রানের ধীরগতির জুটিতে উইকেট হারানো থেকে বিরতি পায় বাংলাদেশ। তবে এরপরও বড় স্কোর গড়া সম্ভব হয়নি। শেষ দিকেও এই ধীর গতির রানের চাকার সাথে নিয়মিত বিরতিতে উইকেট হারানো কাল হয় বাংলাদেশের জন্য। মাঝে ৫২ রানের একটি জুটি গড়েন রুমানা ও লতা মণ্ডল।

শেষ পর্যন্ত ১৭৬ রানে থামে বাংলাদেশের ইনিংস। সর্বোচ্চ ৮১ বলে ৬ বাউন্ডারিতে ৫১ রান করেন ফারজানা হক। ৮০ বলে ৫ বাউন্ডারিতে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন মুর্শিদা। রুমানা আহমেদ ২৭ ও লতা ২৯ রান করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা