ফিটনেস পরীক্ষায় পাশ তাসকিন, উইন্ডিজ যেতে বাঁধা নেই আর

স্পোর্টস ডেস্কঃ ইনজুরি থেকে সেরে ওঠেছেন তাসকিন আহমেদ। দক্ষিণ আফ্রিকা সিরিজে পাওয়া চোট থেকে সেরে ওঠেছেন তিনি। অনেকদিন ধরেই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন। সেখান থেকে সেরে ওঠেছেন। পেয়েছেন উইন্ডিজ সফরে যাওয়ার ছাড়পত্রও।

দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্ট চলাকালীন বাংলাদেশ শিবিরের জন্য দুঃসংবাদ আসে। ইনজুরিতে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান তাসকিন আহমেদ। কাঁধের ইনজুরিতে পড়েন ম্যাচের দ্বিতীয় ইনিংসে। যার কারণে প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের সাথে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেছেন।

পরবর্তীতে এখন খেলতে পারছেন না ক্যারিবিয়ান সফরের দুই টেস্টেও। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন। আর সেই সিরিজ খেলার জন্য ফিটনেস পরীক্ষায়ও পাশ করেছেন। যার জন্য ক্যারিবিয়ান সফরেও যেতে কোনো বাঁধা নেই। ২৪ জুন শুক্রবারের এক ফ্লাইটে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়াল দেওয়ার কথা রয়েছে তাসকিনের।

এদিকে বুধবার গণমাধ্যমের সাথে আলাপকালে তাসকিনের কাছে জানতে চাওয়া ঘন ঘন ইনজুরির কারনে তার বিশ্রামের প্রয়োজন আছে কিনা। বিশ্বের সব দেশেই হয়ে থাকে এটা। তবে তাসকিন জানিয়েছেন, সব ফরম্যাটেই খেলতে চান তিনি। তার স্বপ্ন বিশ্বমানের ক্রিকেটার হওয়া। আর এখনই সেই সুযোগ। বিশ্রামের কোনো সময় আসেনি এখনও। তাই খেলতে চান নিয়মিত।

তাসকিন বলেন, ‘আমি সব ফরম্যাট খেলতে চাই, ভাই সব ফরম্যাট। যদি কখনো দেখি পারছি না, তখন বলব (নিজে থেকে)। কিন্তু এখন আসলে মনে হয় না। এখন ফিট হয়ে ভালো খেলার সঠিক সময়। আমার স্বপ্ন আসলে বিশ্ব মানের হওয়া। এখনও ঐ সময় আসেনি, যে আমার বিশ্রামের প্রয়োজন।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা