ফিট থাকলে শ্রীলঙ্কায় খেলবে সাকিব- পাপন

স্পোর্টস ডেস্কঃ আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। করোনার কারণে কোয়ারেন্টাইন মেনে একমাস পর অর্থাৎ ২৪ অক্টোবর প্রথম টেস্টে লঙ্কানদের মুখোমুখি হবে টাইগাররা। তিন টেস্টের সিরিজের দ্বিতীয়টি শুরু হবে ৩১ অক্টোবর। এদিকে আইসিসির দেওয়া নিষেধাজ্ঞা কাটিয়ে এই সিরিজেই ফিরতে পারেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। শ্রীলঙ্কা সফরে সাকিব থাকবেন কিনা তা নিয়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কারণ ঐ সিরিজের মাঝপথে খেলার অনুমতি পাবেন সাকিব। অর্থাৎ ২৮ অক্টোবর নিষেধাজ্ঞা শেষ হবে তাঁর।

আজ সাকিব ইস্যুতে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিসিবি সভাপতি। তিনি জানিয়েছেন ফিট থাকলে শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে যোগ দিবেন সাকিব।

পাপন জানান, ‘যেদিন সাকিবের নিষেধাজ্ঞাটা উঠে যাবে তারপরেই সে আমাদের সাথে খেলতে পারবে। তখন থেকেই তাকে খেলানোর জন্য বিবেচনা করা হবে, এ ব্যাপারে কোন সন্দেহ নেই। আমরা সবাই অধীর আগ্রহ নিয়ে বসে আছি কবে ফিরবে। কিন্তু এসবের সাথে ওর ফিটনেস, প্রস্তুতিরও একটা ব্যাপার আছে। এ জন্য ও ওর মত যেভাবে অনুশীলন করা দরকার করছে। এখনতো সে আমাদের সাথে করতে পারছেনা। এখন নিষেধাজ্ঞার কারণে আমদের সাথে করতে পারবেনা। এ কারণে সে বিকল্প চিন্তা ভাবনা করেছে। আমার সাথে কথা বলেছে। শেষ যখন কথা হল তখন বলেছে এ মাসের শেষ দিকে চলে আসবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০