ফিফটি মিসের আক্ষেপ নিয়ে বিদায় নিলেন শান্তও

0
36

স্পোর্টস ডেস্কঃ তিন উইকেট হারানোর পর এবার চতুর্থ উইকেট হারালো বাংলাদেশ দল। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে বেশ ভালোই খেলছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে ফিফটি পূরণের আগে ৪৪ রানে বিদায় নিয়েছেন তিনি। দলীয় রান একশ পার করার পর চতুর্থ উইকেটের পতন ঘটেছে বাংলাদেশ। আইরিশ বোলারদের সামনে চাপে টাইগাররা।

ইংল্যান্ডের চেমসফোর্ডে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ দল ইনিংসের প্রথম ওভারেই হারায় লিটন দাসকে। জশ লিটলের এলবিডব্লিউর শিকার হয়ে দলীয় ৩ রানের মাথায় গোল্ডেন ডাক মেরে ফিরে যান লিটন। এরপর দলীয় ১৫ রানের মাথায় ফিরেন আরেক ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশ অধিনায়ক করে যান মাত্র ১৪ রান।

দুই ওপেনারকে হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশ দলের হয়ে হাল ধরেন টপ অর্ডারে নামা নাজমুল হোসেন শান্ত ও চারে নামা সাকিব আল হাসান। তবে দারূণ শুরুর পরও সাকিব ফিরে যান দলীয় ৫২ রানের মাথায়। তিনি ফেরেন ২১ বলে ৪ বাউন্ডারিতে ২০ রান করে। সাকিবের বিদায়ে বিপর্যয়ের আভাস পায় বাংলাদেশ।

এরপর সেখান থেকে উইকেটে আসা হৃদয়কে নিয়ে দলকে টেনে তুলেন শান্ত। দুজনে ভালোই করছিলেন। কিন্তু দলীয় একশ রান পার হতেই শান্তর উইকেট হারায় বাংলাদেশ। ৫০ রানের জুটি ভেঙে কার্টিস ক্যাম্ফারের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন শান্ত। এই বাঁহাতি করে যান ৪৪ রান। ফিফটি মিসের আক্ষেপে থাকা শান্তর ইনিংসটি সাজানো ছিল ৬৬ বলে ৭ বাউন্ডারিতে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here