ফিফার বর্ষসেরায় ভোট দেননি রোনালদো, মেসি দিলেন নেইমার-এমবাপেকে

0
122

স্পোর্টস ডেস্কঃ আয়োজিত হয়ে গেল ফিফা দ্য বেস্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। যেখানে বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতেছেন লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইন সুপারস্টারের হাতেই এই পুরষ্কার উঠবে, সেটা এক প্রকার নিশ্চিত ছিল। এবার সেটা আনুষ্ঠানিকতায়ই হয়ে গেল।

তবে ফিফা দ্য বেস্ট নির্ধারণ করতে ভোট নেওয়া হয় ফিফার তালিকাভুক্ত প্রতিটি দেশের অধিনায়ক ও কোচদের। সেই তালিকা প্রকাশ করা হয়েছে, কারা ভোট দিয়েছেন কাকে। তালিকা প্রকাশের পর, সবচেয়ে আশ্চর্যজনকভাবে দেখা গেছে পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো কোনো ভোট প্রদান করেননি। বিরত রেখেছেন নিজেকে।

রোনালদোর পরিবর্তে ভোট দিয়েছেন পেপে। তিনি অবশ্য নিজের প্রথম ভোট দিয়েছেন কিলিয়ান এমবাপেকে। এরপরের ভোট দুটি যথাক্রমে দিয়েছেন সাবেক ক্লাব সতীর্থ লুকা মদ্রিচ ও করিম বেনজেমাকে। সেরা তিনে লিওনেল মেসিকে রাখেননি তিনি।

পেপের মতো মিসরের অধিনায়ক মোহাম্মদ সালাহও, সেরা তিনের কোথাও মেসিকে রাখেননি। তিনি যথাক্রমে ভোট দিয়েছেন ভিনিসিয়াস জুনিয়র, কেভিন ডি ব্রুইনে ও আশরাফ হাকিমিকে।

এদিকে আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে লিওনেল মেসি ভোট দিয়েছেন। তিনি তাঁর প্রথম ভোট দিয়েছেন বন্ধু নেইমার জুনিয়রকে। আর দ্বিতীয় ভোট দিয়েছেন সতীর্থ এমবাপেকে। তৃতীয় ভোটটি তিনি দিয়েছেন করিম বেনজেমাকে। ব্রাজিল অধিনায়ক হিসেবে থিয়াগো সিলভা নিজের প্রথম ভোট দিয়েছেন নেইমারকেই। আর দ্বিতীয় ভোট দিয়েছেন মেসিকে।

বাংলাদেশ অধিনায়ক হিসেবে জামাল ভূঁইয়া ভোট প্রধান করেছেন। জামালের প্রথম পছন্দ ছিল লিওনেল মেসি। এরপরের দুই ভোট যথাক্রমে তিনি দিয়েছেন করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপেকে। জামালের মতো বাংলাদেশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরারও প্রথম পছন্দ ছিল মেসি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here