ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় স্কালোনি, মানচিনিসহ ৭ জন

স্পোর্টস ডেস্ক:: বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা বর্ষসেরা ফুটবল কোচের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। এখান থেকে বেছে নেওয়া হবে সেরা কোচকে। সংক্ষিপ্ত এই তালিকায় আর্জেন্টিনেক কোপা শিরোপা এনে দেওয়া লিওলনেল স্কালােনি, ইতালির মানচিনি, চেলসির টমাস ও ম্যানচেস্টারের গার্দিওলাসহ ৭জন কোচ আছেন।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির অধীনে দুর্দান্ত খেলছেন মেসিরা। কোপারা শিরোপা জেতা ছাড়াও কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে দলটি। টানা ২৭ ম্যাচ অপরাজিত আছে আর্জেন্টাইনরা। বর্ষসেরা কোচ হওয়ার দৌড়ে তাই অনেকটাই এগিয়ে আছেন স্কালোনি।

ঘুরে দাঁড়ানো ইতালির কোচ রবার্তো মানচিনিও আছেন বর্ষসেরা কোচের দৌড়ে। তাঁর অধীনেও দুর্দান্ত খেলছে ইতালি। ফিফা সংক্ষিপ্ত তালিকার সাত কোচ হলেন- আর্জেন্টিনার স্কালােনি, ইন্টার মিলান/টটেনহ্যাম হটস্পার অ্যান্তনিও কন্তে, জার্মানির কোচ হান্সি ফ্লিক, ইতালির রবার্তো মানচিনি, ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা, অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনে ও চেলসির কোচ টমাস টুখেল।

গত রাতে ফিফা বর্ষসেরা কোচদের এই তালিকা প্রকাশ করে। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে চলতি বছরের ৭ আগস্ট পর্যন্ত দলগুলোর পারফর্ম বিবেচনায় নিয়ে এই তালিকা করা হয়েছে। ভোটাভুটির মাধ্যমে এখান থেকে চূড়ান্ত ভাবে নির্বাচিত হবেন একজন কোচ। ২০২১ সালের বর্ষসেরা কোচের নাম জানা যাবে আগামি বছরের ১৭ জানুয়ারি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০