ফুটবল প্রেমীদের কাঁদিয়ে বিদায় ম্যারাডোনা

    স্পোর্টস ডেস্ক:: আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনা আর নেই। কোটি ভক্তকে কাঁদিয়ে পৃথিবীর মায়া তিনি ত্যাগ করেছেন। বুধবার বাংলাদেশ সময় রাত ১০ টার দিকে ম্যারাডোনার চলে যাওয়ার খবরটি আসে গণমাধ্যমের কাছে।

    ফুটবলের এই মহনায়কের বয়স হয়েছিলো ৬০ বছর। ফুটবল জাদুকরের আইনজীবি ম্যাথিয়াস মারলাহোসের বরাতে আর্জেন্টাইন গণমাধ্যম ক্লারিন ফুটবলের বিশ্ব তাঁরকা ম্যারাডোনার মৃত্যুর খবরটি নিশ্চিত করে।

    জানা গেছে, হঠাৎ করেই হার্ট অ্যাটাক করেন ম্যারাডোনা। বেশ কয়েকদিন থেকে তিনি অসুস্থ ছিলেন। কিছু দিন আগেই তার মস্তিস্কে অস্ত্রোপাচার করা হয়। নান্দনিক ফুটবলে বিশ্বকে মাতিয়েছেন বহু দিন। আর্জেন্টিনাকে এনে দিয়েছেন বিশ্বকাপ। ১৯৮৬ সালে একজন ম্যারাডোনার দুর্দান্ত ক্রীড়া নৈপুণ্যে আর্জেন্টিনা বিশ্বকাপ জেতে। পরের বিশ্বকাপে নিজ দেশকে বিশ্বকাপের ফাইনালে তুললেও আর বিশ্বকাপ জিততে পারেননি।

    বোকা জুনিয়র্স থেকে শুরু করে ছিলেন ফুটবলের ক্যারিয়ার। এরপর আর পেছনে থাকাতে হয়নি। দু’পায়ের কারুকার্য্যে ফুটবলের মহা তাঁরকা হয়ে উঠেন। বিশ্বব্যাপী জনপ্রিয় করে তুলেন ফুটবলকে। ইতালিয়ান ক্লাব ন্যাপোলিতে কাটিয়েছেন ক্যারিয়ারের দুর্দান্ত সময়। বার্সার জার্সিও গাঁয়ে জড়িয়েছেন তিনি। আর্জেন্টিনাকে একেক নৈপুণ্যে বিশ্বকাপ জিতিয়ে ফুটবলের ঈশ্বরের আসরে বসেন তিনি।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০