ফ্লাইট মিস করায় টুর্নামেন্ট থেকেই বাদ ক্যারিবিয়ান অলরাউন্ডার

স্পোর্টস ডেস্কঃ জ্যামাইকা থেকে বার্বাডোজ হয়ে ক্যারবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ভেন্যু ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে পৌঁছানোর পরিকল্পনা করেছিলেন উইন্ডিজের অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন। তবে দুর্ভাগ্যবশত বার্বাডোজে পৌঁছানোর বিমান ধরতে পারেননি। যার কারণে পুরো টুর্নামেন্ট থেকেই বাদ পড়তে হয়েছে তাকে।

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ১৮ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে সিপিএলের অষ্টম আসর। এবারের আসরের পুরোটাই অনুষ্ঠিত হবে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে। তবে এর আগে নিশ্চিত করতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইন। যার ফলে গতকাল ৬ আগস্ট বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে গেছে এবারের সিপিএলের আনুষ্ঠানিকতা।

যার জন্য টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসিয়াল, টিম ম্যানেজম্যান্টসহ সংশ্লিষ্ট ১৬২ জনকে ম্যাচ ভেন্যুতে নিয়ে যাওয়া হবে। যেখানে যাওয়ার কথা ছিল অ্যালেনেরও। কিন্তু ফ্লাইট মিস করায় টুর্নামেন্ট থেকেই বাদ পড়ে যেতে হয়েছে।

গত আসরের মতো এবারও সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসে খেলার কথা ছিল এই বাঁহাতি স্পিন অলরাউন্ডারের। বার্বাডোজে পৌঁছে চাটার্ড ফ্লাইটের বিমানটি ধরার কথা ছিল। কিন্তু, বার্বাডোজেরই বিমান ধরতে পারেনননি তিনি। জ্যামাইকার এয়ারপোর্টে পৌঁছতে দেরি করে ফেলেন। এজন্য অ্যালেনের এজেন্ট ফ্লাইটের সূচি বুঝতে না পারার কথা বলছেন। তবে ত্রিনিদাদের পৌঁছানোর আর কোনো রাস্তা নেই। কারণ, দেশটিতে করোনার কারণে নানা বিধি-নিষেধ রয়েছে। শুধুমাত্র চাটার্ড ফ্লাইটেই যাওয়া সম্ভব।

অ্যালেনকে না পেয়ে বড় ক্ষতির সম্মুখীন হয়েছে সেইন্ট কিটস। কারণ, ইতিমধ্যেই ফ্লাইট ধরার মাত্র পাঁচ ঘন্টা আগে করোনায় আক্রান্ত হয়ে দলের অস্ট্রেলিয়ান কোচ সাইমন হেলমট যোগ দিতে পারছেন না। সহকারী কোচ মালোলান রাঙ্গারাজান আইপিএলে কোহলিদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আসছেন না। এছাড়া ফ্লাইট নিষেধাজ্ঞায় দক্ষিণ আফ্রিকা থেকে ব্যাটসম্যান রসি ফন ডার ডূসেন যোগ দিতে পারছেন না। করোনায় আক্রান্ত হওয়া আরেক বাঁহাতি স্পিনার ডেনিস বুলিকেও পাচ্ছে না ফ্র্যাঞ্চাইজিটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা