বগুড়ার পর চট্টগ্রামেও ৫ উইকেট পেলেন নাসুম

0
34

নিজস্ব প্রতিবেদকঃ ২৫তম জাতীয় ক্রিকেট লিগ যেখান থেকে শেষ করেছিলেন ঠিক যেন সেখান থেকে শুরু করলেন নাসুম আহমেদ। চলমান বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) সাউথ জোনের বিপক্ষে ইস্ট জোনের হয়ে আজ ৫ উইকেটের কীর্তি গড়েন বাঁহাতি এই স্পিনার।

গত মাসে শেষ হওয়া জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের ম্যাচে নাসুম ৩৩ রানে ৬ উইকেট নিয়েছিলেন বগুড়ায়। বৃহস্পতিবার চট্টগ্রামে প্রথম শ্রেণির ক্রিকেটে দশমবারের মতো ইনিংসে পাঁচ উইকেট পূর্ণ করেন তিনি। এই স্পিনারের বোলিংয়ে ১২১ রানের লিড নিয়ে বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিন শেষ করেছে ইস্ট জোন।

প্রথম ইনিংসে ৪০২ রান করা ইস্ট জোন আজ সাউথ জোনকে গুটিয়ে দিয়েছে ২৮২ রানে। পরে ব্যাটিংয়ে নেমে ভালো অবস্থায় নেই ইস্ট জোনও। ১ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছে তারা। এর আগে দিনের শুরুতে সাউথ জোনের দুই ব্যাটার মোহাম্মদ মিঠুন ও ফজলে মাহমুদের জুটি ভাঙেন নাসুম। ১ রানের জন্য পঞ্চাশ ছুঁতে পারেননি মিঠুন।

রেজাউর রহমান রাজা ৬ রানের মধ্যে ড্রেসিং রুমে ফেরত পাঠান সাউথ জোনের মার্শাল আইয়ুব, আফিফ হোসেন ও শেখ মেহেদি হাসানকে। ৪৭ রান করা মইন খান এলবিডব্লিউ করে এই জুটি ভাঙেন নাসুম। ইনিংস সর্বোচ্চ ৮১ রান করেন ফজলে মাহমুদ। নাসুমের ৫ উইকেটের সাথে ৩টি নেন রাজা। আরেক তরুণ স্পিনার নাঈম আহমেদ নেন ২ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫ ওভার ব্যাটিং করে ১ রান তুলতেই ইস্ট জোন হারিয়ে ফেলেছে সৈকত আলী, পারভেজ হোসেন ও নাসুম আহমেদের উইকেট। তিনজনের কেউই কোনো রান করতে পারেননি। ক্রিজে  আছেন অমিত হাসান (১) ও ইয়াসির আলী (০)। শেখ মেহেদি হাসান নিয়েছেন ২ উইকেট। সাউথ জোনের লিড দাঁড়িয়েছে ১২১ রানে। আগামীকাল সকালে ব্যাট করতে নামবেন অমিত-ইয়াসির জুটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here