বঙ্গবন্ধুকে উৎসর্গ করে হবে বছরের সব সিরিজ

স্পোর্টস ডেস্কঃ গেল বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পা দিয়েছে ১০০ বছরে যা উপলক্ষ্যে চলমান রয়েছে মুজিববর্ষ ২০২১। এছাড়া স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হবে এবছর। যেটি উপলক্ষ্যে পালিত হবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব।

মুজিব বর্ষ উপলক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তবে করোনাভাইরাস সেটিকে ভেস্তে দিয়েছে। যার কারণে সম্ভব হয়নি। তবে ভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। চলতি বছর বাংলাদেশের ঘরের মাঠে ৬টি সিরিজ রয়েছে। সবগুলোই বঙ্গবন্ধুর নামে আয়োজনের পরিকল্পনার কথা জানিয়েছে বিসিবি।

ইতিমধ্যে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের নামকরণ হয়েছে বঙ্গবন্ধুর নামে। সিরিজের নাম করা হয়েছে, ‘বঙ্গবন্ধু বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১’। সেই অনুষ্ঠানেই এমনটি জানিয়েছেন বিসিবি পরিচালক ও মিডিয়া উইংয়ের চেয়ারম্যান জালাল ইউনুস। একই অনুষ্ঠানে বাংলাদেশ-উইন্ডিজের টাইটেল স্পন্সর হিসেবে লাভেলো আইসক্রিমের নাম ঘোষণা করা হয়।

তিনি বলেন, ‘এই সময় যত খেলা আছে বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করতে পারি, এমন চিন্তা রয়েছে আমাদের। সেজন্য উইন্ডিজ সিরিজটা তাঁর (বঙ্গবন্ধু) নামে নামকরণ করেছি। আমাদের যে একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়েছে বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করেছি। এখন ঘরোয়া যা খেলা হয়েছে বা হবে, আমরা যতটুকু পারি স্মরণ করার চেষ্টা করব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা