বদলি নেমে মেসির জোড়া গোল, বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্কঃ লা লিগায় চার ম্যাচ পর জয়ের দেখা পেল  বার্সেলোনা। শনিবার রিয়াল বেতিসের বিপক্ষে বদলি নেমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন লিওনেল মেসি। বেতিসকে হারিয়ে লা লিগায় জয়ে ফিরল রোনাল্ড কোম্যানের দল।

ন্যু ক্যাম্পে ৫-২ গোলে জিতেছে কাতালান ক্লাবটি। বদলি হিসেবে নেমে নামের পাশে মেসি যোগ করেছেন দুটি গোল। এছাড়াও ওসমান দেম্বেলে, অ্যান্তোনিও গ্রিজম্যান আর পেদ্রি দেখা পেয়েছেন একটি করে গোলের।

ম্যাচের ২২ মিনিটে গ্রিজম্যানের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন দেম্বেলে। এর ১১ মিনিট পর আনসু ফাতিকে ডি বক্সের ভেতর ফাউল করায় পেনাল্টি পায় বার্সা। পেনাল্টি নিতে আসেন গ্রিজম্যান, তবে খারাপ সময় কিছুতেই তার পিছু ছাড়ছে না সেটারই প্রমাণ মিললো আরও একবার। গ্রিজম্যানের পেনাল্টি রুখে দিলেন বেতিস গোলরক্ষক। এরপর প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে অ্যান্তোনিও সানাব্রিয়ার গোলে সমতায় ফেরে বেতিস।

দ্বিতীয়ার্ধের বার্সা কোচ আনেন পরিবর্তন। ২০১৯’র সেপ্টেম্বরের পর এই ম্যাচে শুরুর একাদশে ছিলেন না মেসি। তাকে অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই নামিয়ে দেন কোম্যান। মিনিট চারেকের মধ্যেই এগিয়ে যায় বার্সা। বাঁ দিক থেকে জর্দি আলবার ক্রস ভেসে আসে, মেসির ডামির পর গ্রিজমান ফাঁকায় পেয়ে যান বল। ওখান থেকে মিস করলে নিজেই হয়তো মাঠ থেকে নেমে যেতেন। ভুল করেননি, গোল করে শাপমুক্ত হয়েছেন গ্রিজমান।

এরপর ম্যাচের ৬০ মিনিটের মাথায় ভিএআরের সাহায্যে নিয়ে রেফারি বার্সাকে পেনাল্টি উপহার দেন। স্পট কিক থেকে এবার গোল করেন মেসি। বার্সা এগিয়ে যায় ৩-১ গোলের ব্যবধানে। ৭৩ মিনিটে লরেন মোরোন গোল করে ব্যবধান করেন ৩-২।

শঙ্কা জেঁকে বসতে দেননি মেসি। দলের দায়িত্বটা তুলে নিলেন কাঁধে। ৮২ মিনিটে সার্জি রবার্তোর সঙ্গে দারুণ বোঝাপড়ায় করেন ম্যাচে নিজের ২য় গোল। মৌসুমে প্রথমবারের মতো ওপেন গোল পেলেন ক্ষুদে জাদুকর।

ম্যাচের একেবারে শেষমুহূর্তে পেদ্রির গোলের কল্যাণে ব্যবধানটা ৫-২ করে বার্সেলোনা।

ফলে লা লিগায় ৪ ম্যাচ পর জয়ের দেখা পেল কোম্যান বাহিনী। ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে একলাফে ১২ নম্বর থেকে টেবিলের ৮-এ উঠে এলো বার্সেলোনা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০