বদলে যাচ্ছে ফরম্যাট, আগামী মাসের শুরুতে মাঠে গড়াচ্ছে বিসিএল

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) আসন্ন আসরে বদলে যাচ্ছে ফরম্যাট। এবারের বিসিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ানডে ফরম্যাট। প্রথম শ্রেণির চারদিনের ক্রিকেটে এবারের আয়োজন হচ্ছে না আর। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি পরিচালকসহ বিভিন্ন পদে দায়িত্বে থাকা খালেদ মাহমুদ সুজন।

গণমাধ্যমকে আজ সুজন জানিয়েছেন আগামী ৭-১০ ডিসেম্বরের মাঝে শুরু হতে যাচ্ছেন বিসিএল। আগের মতোই চারটি দল থাকবে টুর্নামেন্ট। খেলা অনুষ্ঠিত হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতির মাধ্যমে। হঠাৎ করে ফরম্যাট বদলে যাওয়ার কারণ ব্যাখ্যা করেছেন সুজন।

তিনি জানান, মূলত ঠাসা সূচির কথা চিন্তা করে এমনটা ভেবেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এর আগে কোনো ওয়ানডে টুর্নামেন্ট নেই। আর তার ওপর সামনে এগিয়ে আসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সূচিও। তাই বিসিবি এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

সুজন বলেন, ‘বিসিএল ওয়ানডে ফরম্যাটে আয়োজনের কথা চিন্তা করছি আমরা। যেহেতু প্রিমিয়ার লিগের আগে ওয়ানডে ফরম্যাটের আর কোনো খেলায়ই নেই। দ্বিতীয় রাউন্ড শেষ করার মতো সময়ও নেই। সামনে আবার বিপিএল আছে। ঠাসা সূচি হয়ে গেছে। যার কারণে ওয়ানডে ফরম্যাটে একটা টুর্নামেন্ট হতে পারে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা