বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানলেন রজনী বর্মণ

 স্পোর্টস ডেস্ক : রজণী কান্ত বমর্ণ ৯০ দশক থেকে ঢাকার ফুটবলে উঠে  আসা নতুন মুখ ।তারপর সময় পাল্টেছে আর পরিচিত হয়ে উঠেছে রজনী । দীর্ঘদিন সার্বিস দিয়েছেন জাতীয় দলকে।

১৯৯৬ সালে জাতীয় দলে অভিষেক হয় তার। ১৯৯৯ সালে কাঠমান্ডুতে বাংলাদেশ প্রথমবারের মতো সাফ গেমসে ফুটবলে সোনা জিতে। পুরো আসরে রজনীর পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো।প্রতিপক্ষের আক্রমণ কিভাবে ঠেকাতে হয় তা ভালোই রপ্ত করেছিলেন রজনী ।

১৯৯৪ সালে অগ্রণী ব্যাংকের হয়ে প্রিমিয়ার লিগ শুরু করেন রজনী। দুই মৌসুম খেলার পর যোগ দেন ঐতিহ্যবাহী মোহামেডানে। সেবারই অপরাজিত চ্যাম্পিয়ন হয় সাদা-কালোরা।

১৯৯৭ সালে যোগ দেন মুক্তিযোদ্ধায়। এখানেও শিরোপার স্বাদ পান। ২০০০-০১ মৌসুমে রজনীর নেতৃত্বে মুক্তিযোদ্ধা লিগ চ্যাম্পিয়ন হয়। ২০০৪ সালে ব্রাদার্স ইউনিয়ন। এখানেও শিরোপা জয়ীর সঙ্গী হন। ২০০৯ সালে আবাহনীতে থেকে পেশাদার লিগ জেতেন।

মোহামেডানে ফিরে দলকে এনে দেন ফেডারেশন কাপ ও কোটি টাকার সুপার কাপ। শেখ রাসেলে খেললেও শিরোপার সঙ্গী হতে পারেননি। এবার দেশের অন্যতম জনপ্রিয় দল শেখ রাসেল থেকেই ফুটবল ক্যারিয়ারে ইতি টেনেছেন রজনী।
গত ১৫ ডিসেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডােনর বিপক্ষে শেখ রাসেলের জার্সি গায়ে প্রায় দুই যুগের সমযের ফুটবল ক্যারিয়ারের ইতি টানেন রজনি ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্কবাফু/১০৪