বলিভিয়ায় কাটা পড়লো আর্জেন্টিনা, কঠিন সমীকরণ রাশিয়া যেতে

স্পোর্টস ডেস্ক: খেলা শুরুর কয়েক ঘন্টা আগেই সবচেয়ে বড় ধাক্কা খায় আর্জেন্টিনা। চিলির বিপক্ষে জেতা ম্যাচটিতে ম্যাচ অফিসিয়ালের সঙ্গে বাজে আচরণের দায়ে দলের সেরা খেলোয়াড় মেসিকে চার ম্যাচের জন্য  নিষিদ্ধ করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। খেলা শুরুর পর এই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি আর্জেন্টিনা।

লিওনেল মেসির নিষেধাজ্ঞার পূর্ণ সুবিধাই নিয়েছে বলিভিয়া।দলের সেরা তারকার অনুপস্থিতি বলিভিয়ানদের মাঠে ২-০ গোলে হেরে বিশ্বকাপ মিশন কঠিন করে তুলেছে আর্জেন্টিনা।

কেবল মেসিই নয় এই ম্যাচে সেরা তারকাদের নিয়ে স্কোয়াড গড়তে পারেনি আর্জেন্টিনা। চিলি ম্যাচে হলুদ কার্ড দেখার কারণে বলিভিয়া ম্যাচে দলের বাইরে থাকেন চার গুরুত্বপূর্ণ খেলোয়াড় হাভিয়ের মাশ্চেরানো, গঞ্জালো হিগুয়েইন, নিকোলাস ওটামেন্ডি ও লুকাস বিগলিয়া।

খেলার ৩১ মিনিটের মাথায় হুয়ান কার্লোস আর্চের গোলে লিড নেয় বলিভিয়া। বিরতির পর ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন আরেক ফরোয়ার্ড মার্সেলো মোরেনো। নির্ধারিত সময়ে আর গোল না হওয়ায় ২-০ গোলর জয় নিয়ে মাঠ ছাড়ে বলিভিয়া।

এই ম্যাচে হারার ফলে পয়েন্ট টেবিলের পাঁচে নেমে গেছে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সঙ্গে রাশিয়া বিশ্বকাপ অংশগ্রহণ করাটা হয়ে পড়েছে কঠিন। পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে বড় ব্যবধানে না জিতলে প্লে অফ খেলা ছাড়া উপায় থাকবে না আর্জেন্টাইনদের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/আ/১০৪