বল বিকৃতি নয়, আঙ্গুলে ‘ব্যাথানাশক’ লাগিয়েছিলেন জাদেজা

0
49

স্পোর্টস ডেস্কঃ নাগপুরে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি লড়ছে অস্ট্রেলিয়া ও ভারত। যেখানে প্রথম দিনে ব্যাটিং বিপর্যয়ে পড়ে অজিরা। মাত্র ১৭৭ রানেই গুঁটিয়ে যায় সফরকারীদের ইনিংস। যার মূল কারিগর রবীন্দ্র জাদেজা। এই বাঁহাতি স্পিনার একাই ৪৭ রান খরচায় শিকার করেছেন ৫ উইকেট।

ইনজুরি শেষে ৫ মাস পর মাঠে ফিরেই দুর্দান্ত ছিলেন জাদেজা। প্রত্যাবর্তনে ছড়িয়েছেন রঙ। তবে সেখানে লেগেছে নতুন বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যাচ্ছে অস্ট্রেলিয়া ইনিংসে ৫ উইকেটে ১২০ রান যখন স্কোরবোর্ডে, তখন সতীর্থ পেসার মোহাম্মদ সিরাজের হাত থেকে জেল বা আঠালো কিছু পদার্থ আঙ্গুলে লাগাচ্ছেন জাদেজা।

যেটাকে ঘিরে তৈরি হয় সন্দেহের। কেননা আইসিসির নিয়ম অনুযায়ী কোনো ধরনের কৃত্রিম পদার্থ ব্যবহার করা নিষেধ। বল বিকৃতি যেন না হয়, সেই কারণেই এমন সন্দেহ। তাই ভিডিওকে ঘিরে আলোচনা-সমালোচনা ভারী হয়। যা নজর এড়ায়নি ম্যাচ অফিসিয়ালদেরও।

দিনের খেলা শেষে ভারতের অধিনায়ক রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা ও টিম ম্যানেজারের কাছে এই নিয়ে ব্যাখ্যা জানতে চাওয়া হয়। সেই ব্যাখ্যাতে সন্তুষ্ট হয়েছেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। যার ফলে বেঁচে গেছেন জাদেজা। এদিকে এই নিয়ে ব্যাখ্যাও দিয়েছে বিসিসিআই। এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, আঙ্গুলে ব্যাথানাশন লাগিয়েছিলেন জাদেজা। কোনো ধরনের বল বিকৃতি বা অবৈধ কিছু করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here