বসুন্ধরা কিংসের চার ফুটবলারকে বাদ দিয়েই বাংলাদেশ ছাড়ল জামালরা

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১ জুন ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ। পরবর্তীতে এএফসি এশিয়ান কাপের বাছাইয়ের চূড়ান্ত পর্ব খেলবে দল। যেটি কিনা ৮ জুন শুরু হয়ে চলবে ১৪ জুন পর্যন্ত। আর এর জন্য ২৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছিলেন প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

তবে সেখান থেকে ২৩ জন সদস্য নিয়ে খেলতে যাবে বাংলাদেশ, জানানো হয়েছিল আগেই। মূলত দলে ডাক পাওয়া বসুন্ধরা কিংসের হয়ে এএফসি কাপ খেলে আসা চার ফুটবলার ফিট ছিলেন না। ইনজুরি সমস্যা আছে। সেই চার জন হলেন তারিক কাজী, মাসুক মিয়া জনি, মতিন মিয়া ও সুমন রেজা।

এই চার ফুটবলারকে নিয়েই ২৭ সদস্যের দল দিয়েছিলেন ক্যাবরেরা। কথা ছিল বৃহস্পতিবার সন্ধ্যার পর ফিটনেস পরীক্ষা করা হবে তাদের। সেখানে যদি চার জন ফিট থাকেন, তাহলে বাকি ২৩ জনের তালিকা থেকে যেকোনো চার জনকে বাদ দেওয়া হবে। তবে শেষ পর্যন্ত তাদেরকে ফিট পাওয়া পায় যায়নি।

আর তাই কিংসের এই চার ফুটবলারকে ছাড়াই বাকি ২৩ জনকে নিয়ে ইন্দোনেশিয়া উড়াল দিয়েছে বাংলাদেশ দল। বৃহস্পতিবার ভোর রাত ৩.৪৫টায় ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন জামাল ভূঁইয়ারা।

২৩ সদস্যের চূড়ান্ত বাংলাদেশ দল

গোলরক্ষকঃ আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ নাঈম।

ডিফেন্ডারঃ ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, ইসা ফয়সাল।

মিডফিল্ডারঃ সোহেল রানা, আতিকুর রহমান ফাহাদ, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন, জামাল ভূঁইয়া, আবু সাইদ, মেরাজ হোসেন, পাপন সিং।

ফরোয়ার্ডঃ ফয়সাল আহমেদ ফাহিম, সাজ্জাদ হোসেন, মাহবুবুর রহমান সুফিল ও জাফর ইকবাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা