বাংলাদেশই আয়োজক থাকবে সাফের

স্পোর্টস ডেস্ক:: সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত সাফ চ্যাম্পিয়নশিপ চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় হওয়ার কথা ছিলো। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী বছরে সাফের আয়োজক হয়েছিলো বাংলাদেশ। কিন্তুু করোনাভাইরাসে টুর্ণামেন্টটটি পিছিয়ে গেছে।

আগামি বছর কবে হবে সাফ চ্যাম্পিযনশিপ তা এখনি বলা যাচ্ছে না। কিন্তুু সাফের কর্মকর্তারা জানিয়েছে, দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইটি যখনি হোক, তা বাংলাদেশেই হবে। অন্য কোথাও হযওয়ার সুযোগ নেই।

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই ফুটবলের সর্বশেস আসর ২০১৮ সালের সাফ চ্যাম্পিয়নশিপ বাংলাদেশেই হয়ে ছিলো। এ বছরের আয়োজকও বাংলাদেশ। কিন্তুু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময় আগামি ১৯ থেকে ৩০ সেপ্টেম্বরে টুর্ণামেন্টটি হচ্ছে না।

সোমবার দক্ষিণ এশিয়ার ফুটবল খেলুড়ে দেশগুলোর কর্মকর্তাদের সঙ্গে অনলাইন বৈঠক শেষে স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাফ চ্যাম্পিয়নশিপ স্থগিত থাকবে আগামি ২০২১ সাল পর্যন্ত। দক্ষিণ এশিয়ান ফুটবলের বিশ্বকাপ খ্যাত এই টুর্ণামেন্টটির ১৩তম আসার অনুষ্টিত হওয়ার কথা ছিলো আগামি সেপ্টেম্বরে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে এ বছর সাফের আয়োজক ছিলো বাংলাদেশ। সাফের কর্মকর্তাদের সঙ্গে সমঝোতা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন টুর্ণামেন্টটি ঢাকায় আয়োজনের প্রস্তুুতি নিচ্ছিলো। করোনাভাইরাসের কারণে তা এখন আর যথা সময়ে হচ্ছে না।

এ বিষয়ে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল এক ভিডিও বার্তায় জানান, ‘সবগুলো দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে আমরা সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে আলোচনা করেছি। সবারই আলোচনার মাধ্যমে সেপ্টেম্বরে যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল সেটা আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগামী বছরের কবে টুর্নামেন্টটা হবে সেটা আমরা কয়েকদিনের মধ্যে আলোচনা করে জানিয়ে দিবো।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০