বাংলাদেশকে টপকে তিনে শ্রীলঙ্কা

0
98

নিজস্ব প্রতিবেদকঃ নারীদের এশিয়া কাপে বড় জয় পেয়েছে শ্রীলঙ্কা। মালয়েশিয়াকে ৭৭ রানের ব্যবধানে হারিয়ে আসরে নিজেদের চতুর্থ জয় তুলে নিয়েছে লঙ্কানরা। আর এই জয়ে বাংলাদেশকে টপকে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে দলটি। চলে গেছে সেমি ফাইনালের আরও কাছে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১০৫ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। ব্যাটিং ব্যর্থতায় পড়ে দলটি। ২১ রান করে করেন নীলাক্ষি ডি সিলভা ও অধিনায়ক চামারি আতাপাত্তু। তবে দলের পক্ষে ১৮ বলে ২ বাউন্ডারিতে সর্বোচ্চ ২৩ রান করে মান রক্ষা করেন ওশাদি রানাসিংহে।

মালয়েশিয়ার হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন শাশা আজমি ও হামিজা আসমিন।

১০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে খুব একটা সুবিধা করতে পারেনি মালয়েশিয়া। নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। শেষ পর্যন্ত দলটি গুঁটিয়ে যায় মাত্র ৩৩ রানে।

দশ ওভারও ব্যাট করতে পারেনি মালয়েশিয়া। দলের পক্ষে একাই ১৫ বলে ২ বাউন্ডারিতে ১৮ রানের ইনিংস খেলেন ওপেনার এলসা হান্টার। এর বাইরে কেউ আর ব্যক্তিগত রানের খাতা দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি।

শ্রীলঙ্কার হয়ে ১.৫ ওভারে ২ রান খরচায় ৪ উইকেট শিকার করেন মালশা শেহানি। হয়েছেন ম্যাচ সেরা ক্রিকেটারও। সুগন্ধিকা ও রানাভিরা ২টি করে উইকেট লাভ করেন।

এই জয়ের পর পয়েন্ট টেবিলে শ্রীলঙ্কার অবস্থান এখন তিন নম্বরে। ৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে দলটির পয়েন্ট এখন ৬। বাংলাদেশ এক ম্যাচ কম খেলে ৪ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে। এদিকে ৫ ম্যাচ খেলে ফেললেও, জয়হীন থাকলো মালয়েশিয়া।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here