বাংলাদেশকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়নের ছাপ রেখে যেতে চাইছে ইংল্যান্ড

    0
    120

    স্পোর্টস ডেস্ক:: টি-২০’র বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। বিশ্বকাপের পর প্রথমবার টি-২০ খেলতে নামছে দলটি। বিশ্ব চ্যাম্পিয়নদের প্রথম মিশনেই প্রতিপক্ষ স্বাগতিক বাংলাদেশকে। সাকিব আল হাসানের দলের বিপক্ষেই সিরিজ জিতে বিশ্ব চ্যাম্পিয়নের ছাপ বাংলায় রেখে যেতে চাইছে ইংলিশরা।

    টি-২০ বিশ্বকাপে দুবাইয়ে বাংলাদেশ ও ইংল্যান্ড মুখোমুখি হয়েছিলো। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটের ওই একবারের দেখায় জয়ী দল ইংল্যান্ড। জস বাটলারের দল ওই ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ছিলো বাংলাদেশকে।

    বাংলাদেশ সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে ইংলিশরা। এক দিনের সিরিজটি ইতিমধ্যে জিতে নিয়েছে সফরকারী দলটি। ২-১ ব্যবধানে হারিয়েছে তামিম ইকবালের দলকে। এবার শুরু টি-২০ সিরিজ।

    সিরিজ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে ইংল্যান্ডের প্রতিনিধি হয়ে আসেন ক্রিস ওকস। সংবাদ সম্মেলনে তিনি জানান, টি-২০ বিশ্ব চ্যাম্পিয়নের ছাপ রেখে যেতে চান বাংলাদেশে। বলেন, হ্যাঁ, আসলেই আমরা রোমাঞ্চিত। আমরা যে বিশ্বচ্যাম্পিয়ন সেটার ছাপ রেখে যাওয়ার একটা বড় সুযোগ এই সিরিজ। বিশ্বকাপ জয়ের পর থেকে আমরা আর কোনো সিরিজ খেলেনি। তাই আবারো, এই কন্ডিশনে আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। এখানে বাংলাদেশের মতো ভালো দলের বিপক্ষে খেলাটা রোমাঞ্চকর।’

    চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টি-২০’র বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে এবার টি-২০ সিরিজ শুরু হচ্ছে টাইগারদের। আগামিকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় শুরু হবে সিরিজের প্রথম টি-২০ ম্যাচটি। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি হচ্ছে সাগরিকায়।

    পরের দুই টি-২০ ম্যাচ হবে হোম অব ক্রিকেটে। ১২ মার্চ দ্বিতীয় ও ১৪ মার্চ তৃতীয় টি-২০ ম্যাচটি হবে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বুধবার রাতেই চট্টগ্রামে টিম হোটেলে সিরিজের ট্রফি উন্মোচন করেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান ও ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

    টি-২০ সিরিজে পরিস্কার ফেবারিট ইংল্যান্ড। সফরকারী দলটি টি-২০ বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। দুই দলের মুখোমুখি দেখায়ও জয়ী ইংলিশরা। বাংলাদেশ ও ইংল্যান্ড এখন পর্যন্ত মাত্র একটি টি-২০ ম্যাচ খেলেছে। গত ২০২১ বিশ্বকাপে দুবাইয়ে একমাত্র ওই ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে ছিলো ইংল্যান্ড।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডস্ক০০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here